একই অনুষ্ঠানে স্ত্রী-শ্যালিকাকে বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৩ পিএম, ১১ ডিসেম্বর ২০১৯

স্ত্রীকে পুনরায় বিয়ে করলেন ৩৫ বছর বয়সী এক ব্যক্তি। সঙ্গে স্ত্রীর চাচাতো বোনকেও বিয়ে করেছেন তিনি। ভারতের মধ্যপ্রদেশের ভিন্দ জেলার একটি গ্রামে সম্প্রতি এই ঘটনা ঘটেছে।

গত ২৬ নভেম্বর হওয়া ওই বিয়ের অনুষ্ঠানের ভিডিও ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। দিলিপ ওরফে দিপু পরিহরের (৩৫) সঙ্গে অনেক আগেই বিনিতার (২৮) বিয়ে হয়েছে।

কিন্তু গত মাসে তিনি তার স্ত্রীকে আবারও বিয়ে করেন। সেই সঙ্গে তার শ্যালিকা অর্থাৎ বিনিতার চাচাতো বোন রাচনাকেও (২২) বিয়ে করেন।

একটি ভিডিওতে ওই দুই নারীকেই পরিহরের সঙ্গে মালাবদল করতে দেখা গেছে। প্রায় নয় বছর আগে বিনিতা আর পরিহরের বিয়ে হয়েছে। স্ত্রীর অনুমতি নিয়েই তার চাচাতো বোনকে বিয়ে করেন পরিহর।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরেই বিনিতা অসুস্থ ছিলেন। সে এমন কাউকে চাচ্ছিলেন যে তাদের সন্তানদের দেখাশুনা করতে পারবে। পরিহর বলেন, বিনিতার অনুমতি নিয়েই আমি রাচনাকে বিয়ে করেছি। বিনিতা এবং আমার বিয়ে হয়েছে নয় বছর আগে। আমাদের দুই মেয়ে এবং এক ছেলে আছে।

তিনি বলেন, বেশ কিছুদিন ধরেই বিনিতা অসুস্থ থাকায় সে চাচ্ছিল আমি আবারও কাউকে বিয়ে করি যেন সে আমাদের তিন সন্তানকে দেখাশুনা করতে পারে।

তবে হিন্দু বিয়ের রীতি অনুযায়ী, এক সঙ্গে দুই স্ত্রী রাখা অপরাধ হিসেবে গণ্য হয়। তবে এই ঘটনায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি বলে জানিয়েছে পুলিশ।

টিটিএন/জেআইএম