রাত-দিন পরিশ্রম করে যাব, সমর্থকদের উদ্দেশে জনসন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:১৫ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৯

যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে জয়ী হয়েছে কনজারভেটিভ পার্টি। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়নি। তবে ইতোমধ্যেই বিভিন্ন আসনের ফলাফল হাতে এসেছে। এতে স্পষ্টভাবেই ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে।

৬৫০টি আসনের মধ্যে অধিকাংশ আসনের ফলাফলই জানা গেছে। কনজারভেটিভ দল মোট আসন পেয়েছে ৩৬৩টি এবং লেবার পার্টি পেয়েছে ২০৩টি আসন। নির্বাচনে জয়ী হতে সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ছিল ৩২৬ টি আসন। এই সংখ্যা ভালোভাবেই পার করতে পেরেছে প্রধানমন্ত্রী বরিস জনসনের দল।

এদিকে নির্বাচনে জয়ী হবার খবর জানার পরেই প্রধানমন্ত্রী জনসন তাদের সমর্থকদের উদ্দেশে বলেন, ভোটাররা যে আস্থা রেখে ভোট দিয়েছেন তা পূরণে তিনি দিন-রাত পরিশ্রম করে যাবেন। এই নির্বাচনে ঐতিহাসিক জয় পেয়েছে তার দল।

১৯৮৭ সালের পর এটা কনজারভেটিভ দলের জন্য সবচেয়ে বড় জয় এবং ১৯৩৫ সালের পর লেবার দলের সবচেয়ে বড় পরাজয়। লেবার পার্টির নেতা জেরেমি করবিন আগামী নির্বাচনে দলের নেতৃত্বে থাকবেন না বলে ঘোষণা দিয়েছেন। তবে তিনি এখনই পদত্যাগ করছেন না। আরো কিছু সময় দলের নেতৃত্বে থাকবেন আলোচনা চালিয়ে যাবার জন্য।

জনসন বলেন, আর মাত্র দুই আসনের ফলাফল প্রকাশ হলেই আনুষ্ঠানিক ঘোষণা আসবে। তিনি আরও বলেন, এটা আমাদের দেশের জন্য একটি নতুন সূচনা। তিনি বলেন, মানুষ পরিবর্তন চায়। আমরা তাদের পিছিয়ে দিতে পারি না এবং আমাদের এটা করা উচিত নয়।

টিটিএন/এমএস