কেনিয়ায় মার্কিন ঘাঁটিতে হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ০৫ জানুয়ারি ২০২০

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ার একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে জঙ্গি গোষ্ঠী আল শাবাব। দেশটির লামু কাউন্টির ওই সামরিক ঘাঁটিতে কেনিয়া এবং যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর কর্মকর্তাদের লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছে। সরকারি কর্মকর্তা এবং জঙ্গি সংগঠনটির পক্ষ থেকে ওই হামলার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। খবর আল জাজিরার।

লামু কাউন্টির কমিশনার ইরুংগু মাচারিয়া এএফপিকে বলেন, একটি হামলার ঘটনা ঘটেছে। তবে তা প্রতিহত করা হয়েছে। রোববার সকালে ওই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছেন তিনি। আল কায়েদার সঙ্গে সম্পৃক্ত জঙ্গি সংগঠনটির ওই হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছে কি-না তা এখনও পরিষ্কার নয়।

এক বিবৃতিতে আল শাবাবের পক্ষ থেকে বলা হয়েছে, মুজাহিদিন যোদ্ধারা শত্রুদের এলাকায় প্রবেশ করে সফলভাবে সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে এবং ঘাঁটির একটি অংশের নিয়ন্ত্রণ নিতে সক্ষম হয়েছে। আল শাবাবের দাবি, ওই হামলায় যুক্তরাষ্ট্র এবং কেনিয়ার সামরিক বাহিনীর বেশ কয়েকজন হতাহত হয়েছে।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]