যুদ্ধবিরতির মধ্যেই সিরিয়ায় হামলা, নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৬ এএম, ১৬ জানুয়ারি ২০২০

সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত ইদলিব শহরের একটি মার্কেট ও একটি বাণিজ্যিক এলাকায় বিমান হামলার ঘটনায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে। ওই এলাকায় যুদ্ধবিরতির মধ্যেই এই হামলা চালানো হয়েছে।

একটি পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছে, রাশিয়া এবং সিরীয় বাহিনী ওই এলাকায় বিমান হামলা চালিয়েছে। চলতি মাসে রাশিয়া এবং তুরস্কের মধ্যে যুদ্ধবিরতি চুক্তি হয়। কিন্তু সাম্প্রতিক সময়ে ওই চুক্তি লঙ্ঘন করে বার বার বিমান হামলা চালানো হচ্ছে।

উত্তর-পশ্চিম প্রদেশের রাজধানী ইদলিবে বিদ্রোহী গোষ্ঠীর শক্তিশালী ঘাঁটি রয়েছে। তবে সর্বশেষ ওই বিমান হামলা সম্পর্কে সিরিয়া সরকার বা রাশিয়ান জোট কোনো মন্তব্য করেনি।

যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস (এসওএইচআর) জানিয়েছে, বুধবার ইদলিবের ব্যস্ত মার্কেট আল হালে বোমা হামলা চালানো হয়েছে। একই সঙ্গে ইদলিব শহরের বাণিজ্যিক এলাকায়ও হামলা চালানো হয়েছে। এতে বেশ কিছু যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কয়েকজন চালক নিহত হয়েছে।

একটি দোকানের মালিক বলেন, তিনি কিছু জিনিস নিতে দোকান থেকে বের হয়েছিলেন। কিছু সময় পরেই ফিরে এসে দেখেন তার দোকানের ওপর হামলা হয়েছে। তিনি জানান, ধ্বংসস্তূপের মধ্যে তার দোকানের চার কর্মী আটকা পড়েছেন। তিনি বলেন, দু'মিনিট আগে আমি যা দেখে গেছি এটা তা ছিল না।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]