সপ্তাহে মাত্র ৭ বার খাবার খান টুইটারের প্রধান নির্বাহী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩২ পিএম, ১৬ জানুয়ারি ২০২০

দিনে মাত্র একবারই খাবার খান। সারা সপ্তাহে মাত্র সাতবার। অদ্ভুত এ খাবারের নিয়মের বিষয়টি নিজেই জানালেন টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডোরসে। যেখানে সবাই সারাদিনে অন্তত তিনবার আর সপ্তাহে কমপক্ষে ২১ বার খাবার খান সেখানে তিনি শুধু রাতেই খাবার খান বলে জানিয়েছেন।

মার্কিন ম্যাগাজিন ওয়াইর্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে বুধবার ডোরসে জানিয়েছেন, তিনি বিপাসন ধ্যান করেন এবং প্রায় প্রতিদিনই উপবাস থাকেন। শুধু তাই নয়, তিনি নাকি প্রায়ই বরফের পানিতে গোসল করেন। পুরোপুরিই অদ্ভুত জীবন-যাপন করেন টুইটারের এই প্রধান নির্বাহী।

গত মার্চে দেওয়া এক সাক্ষাৎকারে ডোরসে জানিয়েছিলেন, দীর্ঘদিন ধরেই রাতের খাবারে মাছ, মুরগি এবং প্রচুর পরিমাণে সবুজ শাক-সবজি খান তিনি। এরপর তিনি কয়েক ধরনের ফল খান, মাঝে মাঝে ডার্ক চকলেটও।

ডোরসে জানিয়েছেন, তিনি দুই বছর ধ্যান করার লক্ষ্য নিয়েছেন। গত বছর সামাজিক মাধ্যমে ঝড় তোলেন ডোরসে। বিশেষ করে কাজের ক্ষেত্রে তীক্ষ্ণ থাকার জন্য তিনি তার শরীরকে যেভাবে শাসন করে চলছেন তা নিয়ে বেশ আগ্রহ তৈরি হয়েছে।

ডোরসে জানিয়েছেন, তিনি হেঁটেই অফিসে যান এবং প্রতিদিন ভিটামিন সি গ্রহণ করেন। তার মতে, বরফ শীতল পানি দিয়ে সকালের গোসল তার মনের দুয়ার খুলে দেয় এবং প্রতিদিন সন্ধ্যায় ১৫ মিনিটের স্টিম বাথের কারণে তিনি যে কোনো ধরনের চ্যালেঞ্জ গ্রহণ করতে পারেন।

টিটিএন/এমএস