এবার ইরানে ফ্লাইট চালু রাখার ঘোষণা কাতার এয়ারওয়েজের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২২ পিএম, ১৬ জানুয়ারি ২০২০

ইরানে ফ্লাইট চালু রাখার ঘোষণা দিয়েছে কাতারের রাষ্ট্রীয় বিমান পরিবহন সংস্থা কাতার এয়ারওয়েজ। ইরানে তাদের ফ্লাইট আগের মতোই চালু রাখা হবে বলে জানানো হয়েছে। 

কাতার এয়ারের নির্বাহী পরিচালক আকবর আল-বাকের বলেছেন, মধ্যপ্রাচ্যে সাম্প্রতিক উত্তেজনা বৃদ্ধি ইরানে কাতার এয়ারের ফ্লাইট চলাচলের ওপর কোনো প্রভাব ফেলবে না।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের বিমান পরিবহন সংস্থা এমিরেটস ঘোষণা দিয়েছিল যে, ইরানের আকাশসীমা ব্যবহার করে তাদের আন্তর্জাতিক ফ্লাইটগুলো আগের গতিপথেই চলাচল করবে। সাম্প্রতিক উত্তেজনাকর পরিস্থিতির কারণে এমিরেটসের বিমানের রুট পরিবর্তন করা হবে না।

সাম্প্রতিক সময়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের তীব্র উত্তেজনা চলছে। ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান জেনারেল কাসেম সোলেইমানিকে হত্যার ঘটনাকে কেন্দ্র করে বাগদাদে মার্কিন ঘাঁটিতে বিমান হামলা চালানো হয়। এর কয়েক ঘণ্টার মাথায় তেহরানে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়।

ওই ঘটনার পর কয়েকটি ইউরোপীয় বিমান পরিবহন সংস্থা ঘোষণা করেছে, তারা এখন থেকে বিমান পরিচালনার ক্ষেত্রে ইরানের আকাশসীমা এড়িয়ে চলবে। তবে ভিন্ন পথে হাঁটছে কাতার এবং আরব আমিরাত।-পার্স ট্যুডে

টিটিএন/এমকেএইচ