কেনিয়ায় স্কুলে পদদলিত হয়ে ১৪ শিশুর করুণ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০২০

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় একটি প্রাথমিক বিদ্যালয়ে পদদলিত হয়ে অন্তত ১৪ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছে অন্তত ৩৯ জন। সোমবার বিকেলে দেশটির পশ্চিমাঞ্চলীয় কাকামেগা প্রাথমিক বিদ্যালয়ে এই মর্মান্তিক ঘটনা ঘটে। স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

সোমবার বিকেলে স্কুল ছুটির সময় হঠাৎ আতঙ্ক ছড়িয়ে পড়ায় শিক্ষার্থীরা হুড়োহুড়ি শুরু করলে এই হতাহতের ঘটনা ঘটে। তবে কী কারণে এই ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি।

কাকামেগার পুলিশ প্রধান ডেভিড কাবেনা বলেছেন, ‘পদদলিত হওয়ার ঘটনায় আমরা ১৩ শিশুকে হারিয়েছি, হাসপাতালে আছে আরও অনেকে। সেখানে কী হয়েছিল জানতে তদন্ত শুরু হয়েছে।’

কেনিয়া রেড ক্রস এক টুইটবার্তায় জানিয়েছে, স্কুলে শিশুরা পদদলিত হওয়ার ঘটনায় জরুরি সেবা শুরু করেছে তারা। এদিকে এক শিশুর মা এই ঘটনার জন্য শিক্ষকদের দায়ী করেছেন।

ওই ঘটনার প্রত্যক্ষদর্শীরা বলছেন, শিক্ষকরা মারধর করায় শিশুরা দৌড়ে পালাচ্ছিল। ফলে ভিড়ের মধ্যে একজন আরেকজনের ওপর গিয়ে পড়েছে।

কেএএ/টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]