সৌদিতে নারীর চুল কেটে দেয়ায় হেয়ার স্টাইলিস্ট গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৭ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০২০

সৌদিতে এক নারীর চুল কেটে দেয়ার অপরাধে এক হেয়ার স্টাইলিস্টকে গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী। ওকাজ পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, রাজধানী রিয়াদে এই ঘটনা ঘটেছে।

সামাজিক মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে এক যুবককে বলতে শোনা যায় যে, তিনি খুব অবাক হয়েছেন যে তার সামনে একজন নারী বসে আছেন। যেখানে তার সামনে একজন পুরুষের বসে থাকার কথা সেখানে একজন নারী চুল কাটার জন্য বসে আছেন।

ওই দোকানটি রিয়াদে হলেও এর নাম জানা যায়নি। আর ওই দোকানটি মূলত ছেলেদের চুল কাটার জন্যই। সেখানে কোনো নারীর প্রবেশ নিষেধ। কিন্তু তারপরেও কিভাবে ওই নারী দোকানে প্রবেশ করেছেন বা চুল কাটতে গেছেন তা পরিষ্কার নয়।

ওই ভিডিওটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর এ বিষয়ে অনুসন্ধান শুরু হয়। অবশেষে দোকানটির ঠিকানা খুঁজে বের করতে সক্ষম হয়েছে নিরাপত্তা বাহিনী। তদন্তের জন্য ওই দোকানের কর্মীদের গ্রেফতার করা হয়েছে।

ইতোমধ্যেই নারী-পুরুষদের জন্য মিশ্র হেয়ার সেলুনের অনুমোদন দিয়েছে সৌদি। এর মধ্যেই এমন ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তা নতুন করে আলোচনার জন্ম দিয়েছে।

অনেকেই ওই নারীর এমন কাজের নিন্দা জানিয়েছেন। কেউ কেউ বলছেন, ওই নারীর এমন আচরণ শালীনতা এবং সামাজিক রীতি-নীতি লঙ্ঘন করেছে।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]