এক বছর ধরে পানি খান না এই নারী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২১ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২০

মানুষের দেহের জন্য পানি কতটা গুরুত্বপূর্ণ সেটা আমরা সবাই জানি। এমনকি রোগীদের তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠার জন্য বেশি বেশি পানি পান করতে বলেন চিকিৎসকরা। কিন্তু এক বছর ধরে পানি না খেয়ে নতুন রেকর্ড করেছেন ইন্দোনেশিয়ার সোফি প্রতীক নামের এক নারী।

৩৫ বছর বয়সী সোফি এক বছর আগে থেকেই পানি খাওয়া ছেড়ে দিয়েছেন। বর্তমানে তিনি প্রতিদিন প্রায় ১৩ থেকে ১৪ ঘণ্টা উপোষ করেন। তবে যখন তার পানি খাওয়ার প্রয়োজন পড়ে তিনি তখন ফলের রস খান।

স্বাভাবিকভাবে মানুষের শরীরে পানির প্রয়োজনীয়তা রয়েছে। শরীরের স্বাভাবিক কাজকর্ম ঠিকভাবে করার জন্য প্রতিদিন পানি খাওয়া প্রয়োজন।

কিন্তু বিগত এক বছর ধরে পানি না খেয়ে তিনি কীভাবে রয়েছেন সেটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। যদিও ওই নারীর দাবি, তার শরীরের প্রয়োজনীয় পুষ্টি ফল-সবজি এবং নারকেলের পানি থেকেই পাচ্ছেন তিনি।

তার মতে, সুস্থ থাকার জন্য পানি খাওয়ার কোনো প্রয়োজন নেই। যদিও প্রথমদিকে একটু অসুবিধা হয়েছে। কিন্তু তিনি বলছেন, একবার অভ্যাস হয়ে গেলে আর কোনো অসুবিধা হয় না।

টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]