ফ্যানের পাখায় মৃত্যুর ফাঁদ!

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৬ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

প্রচণ্ডগতিতে মাথার উপর ঘুরছে দামী সিলিং ফ্যান। হঠাৎ পাখা খুলে উড়ে এলো ঝড়ের বেগে। শরীরে লাগতেই রক্তারক্তি অবস্থা। কী এক বিপদ! এমন বিপদ না চাইলে এখনই হার্বর ব্রিজ ৪৮ ইঞ্চি পাখার সান্তা আনা সিলিং ফ্যান ফেরত দিন।

এ অনুরোধ যুক্তরাষ্ট্রের কনজ্যুমার প্রোডাক্ট সেফটি কমিশনের (সিপিএসসি)। সম্প্রতি ওই মডেলের ফ্যানে দুই শতাধিক দুর্ঘটনার অভিযোগ পেয়েছে তারা। এর মধ্যে অন্তত ১০টিতেই ব্যবহারকারীরা জখম হয়েছেন।

জানা যায়, যুক্তরাষ্ট্রের খুচরাপণ্য বিক্রেতা প্রতিষ্ঠান লোয়ে’স-এর বিভিন্ন দোকান ও অনলাইন সাইট থেকে অন্তত ৭০ হাজার পিস সিলিং ফ্যান বিক্রি হয়েছে সান্তা আনা মডেলের। ব্যবহারকারীদের দ্রুত এসব ফ্যানের ত্রুটিপূর্ণ অংশ প্রস্তুতকারক প্রতিষ্ঠানে ফেরত দিতে বলা হয়েছে।

এলপি৮২৯৪এলবিএন মডেলের ফ্যানটিতে দু’টি গাঢ় বাদামি রঙের বাঁকানো পাখা, নিকেলের প্রলেপযুক্ত ব্লেড আর্ম হোল্ডার ও একটি সাদা বাল্ব রয়েছে।

সিপিএসসি জানিয়েছে, ফ্যানের প্রস্তুতকারক ফানিম ইন্ডাস্ট্রিজের সঙ্গে ফোন, ইমেইল বা কোম্পানির ওয়েবসাইটের মাধ্যমে যোগাযোগ করে ত্রুটিপূর্ণ ব্লেড হোল্ডার ফেরত দেয়া যাবে। সেখান থেকে সম্পূর্ণ নতুন ব্লেড হোল্ডার পাবেন গ্রাহকরা।

সূত্র: সিএনএন

কেএএ/এমএস