যেভাবে ভেঙে পড়ল বিমান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৫ এএম, ২৩ মে ২০২০

লকডাউনের মধ্যেই পাকিস্তানের করাচিতে ভয়াবহ বিমান দুর্ঘটনায় কমপক্ষে ৯৭ জন প্রাণ হারিয়েছে। বিমানবন্দরে অবতরণের কিছুক্ষণ আগেই একটি জনবহুল এলাকায় ভেঙে পড়ে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি এয়ারবাস ৩২০ বিমান। খবর এনডিটিভির।

শুক্রবার দুপুরে ওই বিমানটি বিধ্বস্ত হয়। তবে অলৌকিকভাবে দুর্ঘটনা থেকে দুই যাত্রী বেঁচে গেছেন। ভয়াবহ ওই দুর্ঘটনার সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এসেছে। এতে দেখা গেছে বিমানটি হঠাৎ করেই বিধ্বস্ত হলো এবং সঙ্গে সঙ্গেই চারদিকে কালো ধোঁয়া ছড়িয়ে পড়েছে।

পিআইএ’র মুখপাত্র আব্দুল্লাহ হাফিজ জানিয়েছেন, বিধ্বস্তের সময় বিমানটিতে ৯১ যাত্রী ও আটজন ক্রু ছিলেন।বিমানটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। বিমানটি দুই থেকে তিনবার বিমানবন্দরে ল্যান্ডিংয়ের চেষ্টা করেছিল।

পরে আবাসিক এলাকার মধ্যে একটি মোবাইল টাওয়ারের সঙ্গে ধাক্কা লেগে ভবনের ওপর বিধ্বস্ত হয়। এর পরপরই প্লেনটিতে দাউদাউ করে আগুন ধরে যায়।

ল্যান্ড করার ঠিক আগের মুহূর্তেই বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এটিসির। দুর্ঘটনার পর পরই উদ্ধার কাজে নেমে পড়েন পাক রেঞ্জার্স এবং বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা।

বিমান দুর্ঘটনায় ওই এলাকায় অসংখ্য বাড়ি-ঘরও ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতদের অ্যাম্বুল্যান্সে করে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তাদের চিকিৎসা চলছে।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]