ঈদের দিনে ইরানে ভূমিকম্পের আঘাত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২৪ মে ২০২০

মহামারি করোনাভাইরাস আতঙ্ক নিয়ে ইরানসহ মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশগুলোতে আজ রোববার পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হচ্ছে। আর ঈদের দিনই ভূমিকম্পে কেঁপে উঠলো ইরান। স্থানীয় সময় রোববার দুপরের পর দেশটিতে এই ভূকম্পন অনুভূত হয়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হয়েছে, আজ রোববার ইরানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ কোহগিলুইয়ে ও বুইয়ার আহমাদ প্রদেশে ভূমিকম্পটি অনুভূত হয়েছে। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী, রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ১।

দেশটির রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল ও বার্তা সংস্থাগুলোতেও ভূমিকম্পের এই খবর জানানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে সম্ভাব্য কোনো ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের ঘটনা ঘটেছে কিনা তা কেউই নিশ্চিত হতে পারেনি। পরবর্তী সময়ে হয়তো তা জানা যাবে।

গত ৮ মে একই মাত্রার (৫ দশমিক ১) ভূমিকম্পে কেঁপে ওঠে ইরান। আতঙ্কিত মানুষ তাদের ঘর ছেড়ে পালানোর সময় দুইজন মারা যান। এছাড়া আহত হন আরও ২২ জন। ওইদনের ওই ভূমিকম্প আঘাত হেনেছিল দেশটিরে উত্তরাঞ্চলে। এবার হলো পশ্চিমাঞ্চলে।

ইরানসহ বিশ্বের বিভিন্ন দেশে আজ পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হচ্ছে। করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বের বিষয়টিকে গুরুত্ব দিয়েই অন্যরকম পরিবেশে হচ্ছে এবারের ঈদ।

এসএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]