১১২ বছর বয়সে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৬ পিএম, ২৯ মে ২০২০

বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেছেন। ওই ব্যক্তির পরিবারের সদস্যরা বৃহস্পতিবার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ক্যান্সারে আক্রান্ত হয়ে ব্রিটেনে তার মৃত্যু হয়েছে।

বব ওয়েটনের বয়স হয়েছিল ১১২ বছর। সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে গিনেজ বুকে তার নাম অন্তভূর্ক্ত হয়। ববের পরিবারের সদস্যরা জানিয়েছেন, ঘুমের মধ্যেই তার মৃত্যু হয়েছে।

এক বিবৃতিতে জানানো হয়েছে যে, বৃহস্পতিবার সকালে হ্যাম্পসায়ার কাউন্টির সাবেক শিক্ষক ও প্রকৌশলী বব ওয়েটন নিজ বাড়িতে ঘুমের মধ্যেই মারা গেছেন।

গত ফেব্রুয়ারিতে সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে গিনেজ বুকে ববের নাম ওঠে। তার আগে এই অবস্থান ধরে রেখেছিলেন জাপানের চিতেতসু ওয়াতানাবে। তিনি মারা যাওয়ার পরেই বব সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে জায়গা করে নেন।

old-2.jpg

ববের স্বজনদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, ববের পরিবারের পক্ষ থেকে আমাদের প্রিয় বব ওয়েটনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এটা খুবই দুঃখজনক।

ওই বিবৃতিতে বলা হয়েছে যে, বব ছিলেন সবার জন্য এক রোল মডেল। তিনি বিশ্বের বিভিন্ন দেশের বহু ধরনের মানুষের সঙ্গে ওঠা-বসা করেছেন। তার অনেক বন্ধু-বান্ধব ছিল। তিনি তার মৃত্যু পর্যন্ত রাজনীতি, ধর্মতত্ত্বসহ নানা বিষয়ে পড়াশুনা করেছেন। পরিবেশের প্রতি তিনি বেশ যত্নবান ছিলেন।

১৯০৮ সালের ২৯ মার্চ ইংল্যান্ডের উত্তরাঞ্চলের ইয়র্কসায়ারে জন্মগ্রহণ করেন বব। তিনি তার তিন সন্তান এবং ১০ নাতি-নাতনি রেখে গেছেন।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]