দিল্লিতে ভূমিকম্পের আঘাত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২৯ মে ২০২০

ভারতের রাজধানী নয়াদিল্লি এবং এর আশপাশের এলাকায় মাঝারি মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। শুক্রবার রাত ৯টা ৮ মিনিটের দিকে এই ভূমিকম্প আঘাত হানে। তবে এখন পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতি কিংবা হতাহতের খবর পাওয়া যায়নি।

এনডিটিভি বলছে, রিখটার স্কেলে ৪ দশমিক ৬ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠেছে নয়াদিল্লি ও এর আশপাশের এলাকা। এ সময় আতঙ্কিত লোকজন বাড়ির বাইরে রাস্তায় নেমে আসেন।

ভারতের ভূতাত্ত্বিক সংস্থা ন্যাশনাল সেন্টার ফর সিসমোলোজি বলছে, দিল্লিতে আঘাত হানা ভূমিকম্পটির উৎপত্তি হয়েছে নয়াদিল্লির পাশের হরিয়ানা প্রদেশের রোহতকের কাছে ৩ দশমিক ৩ কিলোমিটার ভূগর্ভে।

সংস্থাটি বলছে, স্থানীয় সময় রাত ৯টা ৮ মিনিটের দিকে ভূমিকম্পে কেঁপে উঠে দিল্লি। ভূমিকম্পটির কেন্দ্রস্থল রোহতক নয়াদিল্লি থেকে মাত্র ৬৫ কিলোমিটার দূরে অবস্থিত।

ভারতে মুহূর্তের মধ্যে টুইটারে ট্রেন্ডে পরিণত হয়েছে দিল্লির ভূমিকম্প। অলোক বাজপাই নামে একজন টুইটে বলেছেন, কম্পনটি ছিল শক্তিশালী।

গুরুগাঁওয়ের বাসিন্দা কুনাল ওবেরয় এনডিটিভিকে বলেন, আমার টেবিল, বিছানা এবং সিলিং ফ্যান ভয়াবহভাবে কাঁপছিল। এমনকি দেয়ালে টিভিও কাঁপছে। ৭ থেকে ৮ সেকেণ্ড ধরে এই কম্পন স্থিতিশীল ছিল।

এসআইএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]