উত্তরপ্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৩ পিএম, ০৩ জুলাই ২০২০

ভারতের উত্তরপ্রদেশে আসামি ধরতে গিয়ে নিহত হয়েছেন ৮ পুলিশ সদস্য। উত্তরপ্রদেশের কানপুরের একটি গ্রামে কুখ্যাত এক আসামিকে ধরতে গেলে তার সহযোগীরা পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

দিভেন্দ্র কুমার মিশ্র নামের এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, রাজ্যের রাজধানী লক্ষ্নৌ থেকে ১৫০ কিলোমিটার দূরের দিকরু গ্রামে ৮ পুলিশ সদস্য নিহত হয়েছে।

অপরদিকে পুলিশের গুলিতে আরও দুই সন্ত্রাসী নিহত হয়েছে বলে জানানো হয়েছে। এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, পুলিশ সদস্যদের একটি দল বিকাশ দুবে নামের কুখ্যাত এক অপরাধীকে গ্রেফতার করতে গভীর রাতে বিকারু গ্রামে যায়।

মোস্ট ওয়ান্টেড ওই আসামির বিরুদ্ধে হত্যা, অপহরণ, দাঙ্গাসহ ৬০টির বেশি মামলা রয়েছে। সম্প্রতি আরও একটি হত্যাকাণ্ডের ঘটনায় সে অভিযুক্ত হওয়ায় তাকে গ্রেফতার করতে যায় পুলিশ।

পুলিশ বলছে, তারা তাকে গ্রেফতারের উদ্দেশে গিয়েছিল। কিন্তু তারা যাওয়ার পরেই সন্ত্রাসীরা তিনদিক থেকে গুলি ছুড়তে শুরু করে। এটা পুরোপুরি পরিকল্পিত বলে উল্লেখ করা হয়েছে।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, ওই গ্রামে পৌঁছানোর আগেই একটি বুলডোজার ফেলে রেখে রাস্তা বন্ধ করে দেয় বিকাশের সহযোগীরা। এরপর গাড়ি থেকে নেমে পুলিশ সদস্যরা গ্রামে ঢোকার সময়ই তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে সন্ত্রাসীরা।

টিটিএন/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]