গ্রেফতারের পরদিনই বন্দুকযুদ্ধে নিহত সন্ত্রাসী বিকাশ দুবে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫৬ এএম, ১০ জুলাই ২০২০

গ্রেফতারের পরদিনই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন ভারতের কুখ্যাত সন্ত্রাসী বিকাশ দুবে।
শুক্রবার সকালে মধ্যপ্রদেশ থেকে উত্তরপ্রদেশে আনার সময় পুলিশের গাড়ি থেকে পালানোর চেষ্টা করে সে। পরে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

আহত অবস্থায় বিকাশকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে মধ্যপ্রদেশের একটি মন্দির থেকে গ্রেফতার করা হয়েছিল কানপুরের এই কুখ্যাত সন্ত্রাসীকে।

মধ্যপ্রদেশ পুলিশ গতকাল সন্ধ্যায় তাকে তুলে দেয় উত্তরপ্রদেশ পুলিশের হাতে। শুক্রবার সকালে বিকাশকে সেখান থেকেই উত্তরপ্রদেশের শিবলি এলাকায় নিয়ে যাওয়া হচ্ছিল। সে সময় বিকাশ দুবেকে বহনকারী পুলিশের একটি গাড়ি উল্টে যায়।

সুযোগ বুঝে আহত এক পুলিশ সদস্যের পিস্তল নিয়ে পালানোর চেষ্টা করে সে। পুলিশ তাকে চারদিক থেকে ঘিরে ফেলে এবং আত্মসমর্পনের আহ্বান জানায়। কিন্তু সে আত্মসমর্পন না করে বরং পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পুলিশও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি ছুড়লে বিকাশ নিহত হয়।

গত সপ্তাহে বিকাশ দুবেকে গ্রেফতারের জন্য এক অভিযান চালালে সেসহ তার সঙ্গীরা হামলা চালালে ৮ পুলিশ সদস্য নিহত হয়। তারপর থেকেই তাকে খুঁজে বের করতে উত্তরপ্রদেশ এবং এর আশেপাশের রাজ্যগুলোতে অভিযান চালিয়েছে পুলিশ।

তার বিরুদ্ধে হত্যা, অপহরণসহ ৬০টি মামলা ছিল। বছরের পর বছর পুলিশ এবং রাজনীতিবিদদের সহায়তায় বিকাশ বার বার জেল থেকে ছাড়া পেয়েছেন বলে অভিযোগ উঠেছে।

টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]