মন্ত্রীর শৌচালয় পরিষ্কার করার ছবি ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ০২ আগস্ট ২০২০

ভারতের মধ্যপ্রদেশের এক সরকারি অফিসে যান বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুমন সিং তোমার। চারদিকের নোংরা আবর্জনা দেখে ক্ষুব্ধ হন তিনি। এরপর তিনি নিজের হাতেই টয়লেট পরিষ্কার করার কাজ শুরু করে দেন।

রাজ্যের শিবরাজ সিং চৌহানের সরকারে মন্ত্রী প্রদ্যুমন তোমার শুক্রবার মোতি বিভাগীয় কমিশনারের সাথে কথা বলতে যান। ফেরত আসার সময় কার্যালয়ের কিছু নারী কর্মচারী মন্ত্রী তোমার সিংয়ের কাছে অভিযোগ করেন।

তারা জানান, কার্যালয়ে তাদের জন্য বানানো টয়লেট পরিষ্কার করা হয় না ঠিক করে। ওই টয়লেট অনেকই নোংরা, আর সেখানে গেলে মানুষ আরও অসুস্থ হয়ে যাবে।

কর্মচারীদের অভিযোগ পাওয়ার পর মন্ত্রী তোমার সিং মোতি টয়লেটে যান। সেখানে গিয়ে তিনি টয়লেটের শোচনীয় অবস্থা নিজের চোখেই দেখেন। এরপর তিনি টয়লেট পরিষ্কার করার সামগ্রী চেয়ে পাঠান আর নিজেই টয়লেট পরিষ্কার করার কাজ শুরু করেছে।

মন্ত্রী সরকারি কর্মচারীদের ধমক না দিয়ে স্বচ্ছতা বজায় রাখার উপদেশ দেন। অফিসারদেরও শৌচালয় নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন করার নির্দেশ দেন।

তবে তিনি এটা জানিয়ে দেন, এরপর যদি এই বিষয়ে আবারও অভিযোগ আসে তাহলে সংশ্লিষ্ট কর্মী এবং অফিসারদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। মন্ত্রী তোমার সিং এ রকম কাজ এই প্রথম করলেন না। এর আগে তিনি একটি নোংরা নর্দমা দেখে নিজেই পরিষ্কার করেন।

এমআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]