নিজেদের শহরেই ইসরায়েলের রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫৯ এএম, ১৩ আগস্ট ২০২০

ভুল করে নিজেদের একটি শহরেই রকেট ছুড়েছে ইসরায়েলি বাহিনী। দেশটির চ্যানেল টুয়েলভ-এর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ইসরায়েলি হেলিকপ্টার থেকে ভুল করে নিজেদের একটি শহর লক্ষ্য করে রকেট হামলা চালিয়েছে তারা।

গাজায় সাম্প্রতিক সময়ে একের পর এক হামলার মধ্যেই এ ঘটনা ঘটেছে। ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, নিজেদের শহর লক্ষ্য করে ইসরায়েলি বাহিনী যে রকেটটি নিক্ষেপ করেছে তা বিস্ফোরিত হয়নি।

ওই রকেটটিকে নিষ্ক্রিয় করার চেষ্টা চালাচ্ছে বিশেষজ্ঞ দল। এদিকে, ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, শহরের যেখানে রকেটটি পড়েছে সেখানে তা বিস্ফোরিত হলে ব্যাপক ক্ষয়ক্ষতি হতো।

মাত্র কয়েকদিন আগেই ইসরায়েলি বাহিনী লেবানন সীমান্তে ভুল করে নিজেদের একটি ড্রোন ভূপাতিত করে। তারা ভেবেছিল, লেবানন থেকে ড্রোনটি তাদের আকাশসীমায় প্রবেশ করেছে।

লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর পাল্টা হামলার ভয় থেকে সৃষ্ট অস্থিরতার কারণে ইসরায়েলি সেনারা এ ধরণের ভুল করছে বলে বিশ্লেষকদের ধারণা।

টিটিএন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]