পাকিস্তানে নারী সাংবাদিককে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৫ এএম, ০৭ সেপ্টেম্বর ২০২০

পাকিস্তানের বেলুচিস্তানে এক নারী সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। সম্মান রক্ষার নামে তার স্বামী তাকে হত্যা করেছে বলে অভিযোগ পরিবারের। তবে ওই ব্যক্তিকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। খবর ডন অনলাইন ও ডয়েচে ভেলের।

বেলুচিস্তান প্রদেশের তুরবাত শহরে হত্যার ঘটনাটি ঘটে। শাহীনা শাহীন নামের সাংবাদিক দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভিতে কর্মরত ছিলেন বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ কর্মকর্তা মোহাম্মদ মহসিন। টকশোর সঞ্চালকের পাশাপাশি তিনি স্থানীয় একটি ম্যাগাজিন সম্পাদনা করতেন।

মোহাম্মদ মহসিন এর ভাষ্য অনুযায়ী, গত শনিবার ঘটনাটি ঘটে। শাহীনকে গুরুতর অবস্থায় দু’জন ব্যক্তি হাসপাতালে রেখে যান। তাদের একজন শাহীনের স্বামী নওয়াবজাদা মাহরাব বলে পরবর্তীতে জানতে পেরেছে পুলিশ।

মামলার দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তা সিরাজ আহমেদ বলেন, শাহীনের পরিবার এই ঘটনায় তার স্বামী জড়িত থাকার কথা জানিয়েছে। তারা একে ‘অনার কিলিং’ হিসেবে সন্দেহ করছেন। ছয়মাস আগেই এই দম্পতি ‘কোর্ট ম্যারেজের' মাধ্যমে বিয়ে করেছিলেন।

এর আগে গত নভেম্বরে লাহোরে আরুজ ইকবাল নামের আরেক সাংবাদিককে খুন করার দায়ে তার স্বামী অভিযুক্ত হয়েছেন।

অনার কিলিং বা পরিবারের সম্মান রক্ষার নামে হত্যা পাকিস্তানে প্রায় নিয়মিত ঘটনা। দেশটির মানবাধিকার সংস্থাগুলোর দাবি অনুযায়ী প্রতিবছর প্রায় এক হাজার নারী এমন হত্যার শিকার হন।

এসএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]