নারী সদস্য টানতে ‘লাভ জিহাদে’র ফাঁদ পাতছে জঙ্গিরা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৩৪ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২০

সংগঠনে নারী সদস্য বাড়াতে ‘লাভ জিহাদ’-এর ফাঁদ পেতেছে জঙ্গিরা। ইতোমধ্যে বেশকিছু তরুণী এই ফাঁদে পা দিয়েছে বলে ভারতের গোয়েন্দাদের কাছে খবর এসেছে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আল কায়েদার সদস্যরা এই একই পদ্ধতিতে নিয়োগ শুরু করেছিল কি-না, গোয়েন্দারা তা নিশ্চিত হওয়ার চেষ্টা করছেন।

সম্প্রতি বাংলাদেশ থেকে হুগলির ধনেখালির এক তরুণীকে গ্রেফতার করা হয়েছে। ওই তরুণী জঙ্গিদের লাভ জিহাদের শিকার হয়েছেন বলে জানা গেছে। এছাড়া দক্ষিণবঙ্গের তিন জেলার আরও পাঁচ তরুণীর হঠাৎ করেই অন্তর্ধান রহস্য ঘিরে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

গোয়েন্দাদের দাবি, যে পাঁচ তরুণীকে নিয়ে গুঞ্জন তৈরি হয়েছে, তার মধ্যে দুজন মুর্শিদাবাদ, একজন পুরুলিয়া ও বাকি দুজন দক্ষিণ চব্বিশ পরগনার বাসিন্দা। প্রত্যেকেই সবসময় মোবাইল ফোন নিয়ে ব্যস্ত থাকতো। কিন্তু হঠাৎ করে বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায় তারা। তাদের মোবাইলের কললিস্ট ও নেট ঘেঁটে গোয়েন্দাদের ধারণা, জঙ্গিদের লাভ জিহাদের ফাঁদে পড়েছে তারা। যদিও আরও তথ্য জোগাড় করে এই বিষয়ে নিশ্চিত হতে চাইছেন গোয়েন্দারা।

জানা গেছে, ওই তরুণীরা বাড়ির সঙ্গে কোনো ধরনের যোগাযোগ রাখে না। তারা এখন কোথায় বা কাদের সঙ্গে রয়েছে, গোয়েন্দারা তা জানার চেষ্টা করছেন।

গোয়েন্দারা বলছেন, নারী সদস্যকে আরও বেশি করে নিয়োগ করতেই জঙ্গিরা এখন লাভ জিহাদের ফাঁদ তৈরি করছে। তাই সামাজিক মাধ্যমকে হাতিয়ার করে অনলাইনে বন্ধুত্ব তৈরি করে তারা নিজেদের প্রচার করতে ব্যস্ত রয়েছে। ফলে স্কুল-কলেজের ছাত্রীদের নিজেদের দিকে টেনে আনছে জঙ্গিরা।

এমএসএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]