বিতর্কিত সাময়িকী শার্লি হেবদোর পুরনো অফিসের কাছে ছুরি হামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২০

ফ্রান্সের বিতর্কিত রম্য সাময়িকী শার্লি হেবদোর পুরনো অফিসের কাছে ছুরি হামলায় অন্তত দুজন আহত হয়েছেন। শুক্রবার প্যারিসে এই হামলা হয়েছে জানিয়ে পুলিশ বলছে, এ ঘটনায় সন্ত্রাসবিরোধী পুলিশ ইতোমধ্যে তদন্ত শুরু করেছে।

প্যারিসের পুলিশ বলছে, হামলার সঙ্গে সংশ্লিষ্ট সন্দেহে ইতোমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে। ফ্রান্স ইনফো রেডিও বলছে, দ্বিতীয় আরেক সন্দেহভাজনকেও পুলিশি জিম্মায় নেয়া হয়েছে।

হামলার পরপরই দেশটির প্রধানমন্ত্রী জিন ক্যাসটেক্স বলেন, প্যারিসে ছুরিকাঘাতে চারজন আহত হয়েছেন। পরবর্তীতে পুলিশের একটি সূত্র ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে জানায়, ছুরি হামলায় আহত হয়েছেন দুজন। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

ইউরোপ রেডিও-১ কে এক প্রত্যক্ষদর্শী বলেন, আমি অফিসে ছিলাম। হঠাৎ সড়কে চিকৎকার শুনতে পাই। জানালা দিয়ে বাইরে তাকিয়ে একজন নারীকে রাস্তায় পড়ে থাকতে দেখি। তার মুখে বড় ধরনের জখম হয়েছে; সম্ভবত ছুরির আঘাত।

ইসলামের নবী হযরত মুহম্মদ (সা:) এর কাল্পনিক কার্টুন প্রকাশের ঘটনায় প্রায় সাড়ে পাঁচ বছর আগে ২০১৫ সালের ৭ জানুয়ারি ‘শার্লি হেবদো’র অফিসে জঙ্গি হামলা হয়েছিল। এতে অন্তত ১২ জনের প্রাণহানি ঘটে।

এসআইএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]