হত্যা পরিকল্পনার অভিযোগে পশ্চিমবঙ্গে চার বাংলাদেশি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের শান্তিনিকেতন থেকে অস্ত্র ও বিষ্ফোরকসহ চার বাংলাদেশি এবং স্থানীয় দুই নাগরিককে গ্রেফতার করেছে বীরভূম পুলিশ।

আনন্দবাজারসহ কলকাতার সংবাদমাধ্যমগুলো পুলিশের বরাতে জানিয়েছে, প্রভাবশালী কোনো নেতাকে হত্যার জন্য ওই চার বাংলাদেশিকে ভাড়া করা হয়েছিল।

গ্রেফতার স্থানীয় দুই বাসিন্দার বিরুদ্ধে দুষ্কৃতকারীদের আত্মগোপনে সাহায্য এবং হত্যা পরিকল্পনায় যুক্ত থাকার অভিযোগ আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে গ্রেফতার ছয় জনকেই।

পুলিশ সূত্রের বরাতে আনন্দবাজার এক প্রতিবেদনে জানিয়েছে, বীরভূম জেলার এক নেতাকে হত্যার পরিকল্পনা ছিল গ্রেফতারকৃতদের।

কলকাতার আরেক দৈনিক লিখেছে, গ্রেফতার চার বাংলাদেশি স্থানীয় কয়েকজনের সাহায্য সম্প্রতি পশ্চিমবঙ্গে ঢোকার পর বীরভূমের শান্তিনিকেতনে আত্মগোপনে যায়।

গোপন সূত্রে খবর পেয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করে জেলা পুলিশ। অবশেষে শান্তিনিকেতনের একটি বাড়ি থেকে চারজন গ্রেফতার হয়।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চলেছে চার বাংলাদেশি কাদের মদতে পশ্চিমবঙ্গে ঢুকলো এবং কীভাবেই তারা এত অস্ত্র আর বিস্ফোরক পেলো।

তাদের সঙ্গে কোনও জঙ্গিগোষ্ঠীর সম্পর্ক রয়েছে কিনা তা জানার চেষ্টা চলছে। তবে তদন্তের স্বার্থে এ বিষয়ে পুলিশের তরফে এখনই স্পষ্ট করে কিছু জানানো হয়নি।

এসএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]