পশ্চিমবঙ্গে করোনার সর্বোচ্চ সংক্রমণ, একদিনে মৃত ৫৯

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:২৯ এএম, ০১ অক্টোবর ২০২০

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে একদিনে সর্বোচ্চ করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন তিন হাজার ২৮১ জন। এটিই রাজ্যে একদিনে সর্বোচ্চ সংক্রমণ।

বুধবার রাতে রাজ্য স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত বুলেটিন অনুসারে, ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন তিন হাজার ২৮১ জন। মঙ্গলবার এই সংখ্যা ছিল তিন হাজার ১৮৮। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে দুই লাখ ৫৭ হাজার ৪৯।

এদিন সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন কলকাতায় ৬৭২ জন। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় আরও ৬৬১ জনের শরীরে ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গেছে।

দক্ষিণ ২৪ পরগনায় ২৭২, পশ্চিম মেদিনীপুরে ১২০, পূর্ব মেদিনীপুরে ১১৬, হাওড়ায় ১৯৮, হুগলিতে ১৬০, বাঁকুড়ায় ৮১, নদিয়ায় ১১৬, দার্জিলিঙে ৭৯, কোচবিহারে ৮৮, আলিপুরদুয়ারে ৫৬, জলপাইগুড়িতে ৮৭ এবং কোচবিহারে ৮৭ জন সংক্রমিত হয়েছেন।

এদিকে রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ২৫ হাজার ৭৫৯ জন। ২৪ ঘণ্টায় করোনামুক্ত ব্যক্তির সংখ্যা দুই হাজার ৯৫৪। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৮৩ শতাংশ। গত ২৭ আগস্ট থেকেই দৈনিক সুস্থতার হার থাকছে ৮০ শতাংশের ওপরে।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা গেছেন আরও ৫৯ জন। রাজ্যে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে চার হাজার ৯৫৮ জনের। বুধবার উত্তর ২৪ পরগনায় ১৮ জনের মৃত্যু হয়েছে। কলকাতায় প্রাণ হারিয়েছেন ১১ জন।

এছাড়া হাওড়ায় সাতজনের মৃত্যু হয়েছে, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান ও দার্জিলিঙের চারজন করে এবং হুগলি ও নদিয়ায় তিনজন করে প্রাণ হারিয়েছেন।

এদিন রাজ্যে মোট ৮২টি ল্যাবে ৪৩ হাজার ৭৬৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর ফলে রাজ্যে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২ লাখ ২৭ হাজার ৪৬২টি।

বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]