২ বছর ধরে নিখোঁজ নারী মাঝ সমুদ্র থেকে জীবিত উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ০১ অক্টোবর ২০২০

কলম্বিয়ায় মাঝ সমুদ্র থেকে দুই বছর নিখোঁজ থাকা এক নারীকে ভাসমান অবস্থায় জীবিত উদ্ধার করা হয়েছে। ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

স্থানীয় সময় শনিবার সমুদ্র থেকে ওই নারীকে উদ্ধার করে একটি মাঝ ধরা ট্রলার। জীবিত সেই নারীকে উদ্ধারের ঘটনার ভিডিও এবং তার প্রাণে বেঁচে যাওয়ার কাহিনী এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ফেসবুকে পোস্ট হওয়া ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, মাছ ধরার ট্রলারটি থেকে সেটি ধারণ করা হয়েছে। প্রথমে পানিতে কিছু একটা ভাসতে দেখা যায়। সেটা ঠিক কী, প্রথমে বোঝা সম্ভব হচ্ছিল না।

এরপর হঠাৎই সেটি থেকে একটি মানুষের হাত উপরে উঠতে দেখা যায়। তখনই বোঝা যায়, একটি জীবন্ত মানুষ ভাসছেন। সঙ্গে সঙ্গে নৌকা ভাসমান ওই নারীর কাছে নিয়ে যাওয়া হয়া।

কাছে গেলে বোঝা যায়, কমলা রঙের একটি ফ্লোটিং রিং আঁকড়ে ভেসে রয়েছেন এক নারী। ট্রলারে তুলে আনতেই কান্নায় ভেঙে পড়েন তিনি। এরপর উদ্ধারকারীরা তাকে পানি খাওয়ান এবং শুশ্রুষা করেন।

ওই নারীকে যেখান থেকে উদ্ধার করা হয়েছে তা সমুদ্র তীর থেকে প্রায় দুই কিলোমিটার দূরে। প্রথমে সৈকতে নিয়ে আসার পরে স্থানীয়দের সহযোগিতায় প্রাথমিকভাবে সেবা-শুশ্রুষা শুরু হয় তার।

এরপর একটি গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। প্রথমে পরিচয় জানা না গেলেও পরে ওই নারীর পরিচয় পাওয়া যায়। অবশ্য সংবাদমাধ্যমগুলো তার পরিচয় প্রকাশ করেনি।

এসএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]