ইউরোপে জার্মানির ভ্রমণ সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ০১ অক্টোবর ২০২০

শীতকালে করোনা সংক্রমণ অনেক বাড়তে পারে; এমন আশঙ্কায় আবার স্বাস্থ্যবিধির কড়াকড়ি আরোপের কথা ভাবছে জার্মান সরকার। এবার ইউরোপের ১১টি দেশে ভ্রমণের ওপর সতর্কতাও জারি করা হলো।

ডয়েচে ভেলের এক অনলাইন প্রতিবেদন অনুযায়ী জার্মানির সবশেষ এই ভ্রমণ সতর্কতার তালিকায় থাকা ইউরোপের ১১ দেশের মধ্যে বেলজিয়াম ও আইসল্যান্ডকে সবচেয়ে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বাকি দেশগুলোর বিভিন্ন এলাকার পরিস্থিতি বিশ্লেষণ করে শুধু ওই এলাকাগুলোকেই তালিকাভুক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে ব্রিটেনের কিছু এলাকা— ওয়েলস, উত্তর আয়ারল্যান্ড, ফ্রান্সের পেস ডে লা লইরে ও বুর্গুন্ডি।

এছাড়া লিথুনিয়া, ক্রোয়েশিয়া, স্লোভেনিয়া, হাঙ্গেরি ও রোমানিয়ার কিছু এলাকাও এ তালিকার অন্তর্ভুক্ত। কোনো এলাকায় আক্রান্তের সংখ্যা সপ্তাহে প্রতি লাখে ৫০ হলে সে এলাকাকে ঝুঁকিপূর্ণ বলে বিবেচনা করে জার্মানি।

এদিকে বিশ্বের ১৬০টি দেশের ওপর আরোপ করা ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে দেয়ার ঘোষণা দিয়েছে জার্মানি। তবে দেশেগুলোতে করোনার সবশেষ পরিস্থিতি বিশ্লেষণ করে পর্যায়ক্রমে এ বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

এসএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]