সম্পর্ক উন্নয়নে নেতানিয়াহুর সঙ্গে আমিরাতের যুবরাজের আলোচনা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ১২ অক্টোবর ২০২০

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু এবং সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান খুব শিগগিরই আলোচনায় বসতে যাচ্ছেন। আমিরাতের যুবরাজের সঙ্গে ইসরায়েলের প্রধানমন্ত্রীর টেলিফোন আলাপের পর উভয় দেশ তাদের আলোচনায় বসার ব্যাপারে জানিয়েছে। ইসরায়েলের সঙ্গে সম্পর্ক আরও গভীর করার উপায় নিয়ে যুবরাজ জায়েদ আল-নাহিয়ান আলোচনায় বসবেন বলে জানানো হয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার ব্যাপারে তেল আবিব যে চুক্তি সই করেছে সোমবার ইসরায়েলের মন্ত্রিসভা তা অনুমোদন দিয়েছে। এরপর নেতানিয়াহু এক বিবৃতিতে বলেন, তিনি এবং আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান শিগগিরই সাক্ষাৎ করবেন এবং এ জন্য তারা পরস্পরকে সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

আবুধাবির যুবরাজও টুইটার বার্তায় বিষয়টি নিশ্চিত করে বলেছেন, তিনি এবং নেতানিয়াহু দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করার উপায় নিয়ে টেলিফোনে আলাপ করেছেন।

গত ১৫ সেপ্টেম্বর আমেরিকার মধ্যস্থতায় সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন সম্পর্ক স্বাভাবিক করার জন্য যে চুক্তি করে তাতে তেলআবিবের পক্ষে সই করেছেন নেতানিয়াহু।

ফিলিস্তিনের সাধারণ জনগণ এবং সেখানকার বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা ইসরায়েলের ও আরব দেশগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তিকে ফিলিস্তিনিদের সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে উল্লেখ করেছেন। পার্সট্যুডে।

এসআইএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]