জম্মু-কাশ্মীরে বন্দুকযুদ্ধে ৫ বিচ্ছিন্নতাবাদী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ২০ অক্টোবর ২০২০

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় এই অঞ্চলের অন্তত ৫ স্বাধীনতাকামী নিহত হয়েছেন। মঙ্গলবার কাশ্মীরের সোপিয়ান এবং পুলওয়ামা জেলায় পৃথক দুটি বন্দুকযুদ্ধে প্রাণহানির এ ঘটনা ঘটে।

জম্মু-কাশ্মীর পুলিশের একজন কর্মকর্তা বলেছেন, সোমবার সন্ধ্যার দিকে সোপিয়ানের জৈনপুরার মেলহুরা এলাকায় সন্ত্রাসীদের উপস্থিতির ব্যাপারে গোপন সংবাদ পাওয়ার পর নিরাপত্তাবাহিনীর সদস্যরা সেখানে অভিযান শুরু করেন।

তিনি বলেন, মেলহুরায় তল্লাশি অভিযানের সময় সন্ত্রাসীরা নিরাপত্তাবাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। পরে আইনশৃঙ্খলাবাহিনী পাল্টা গুলি ছুড়লে তা বন্দুকযুদ্ধে রূপ নেয়।

জম্মু-কাশ্মীরের সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেন, সোমবার সন্ধ্যা পর্যন্ত উভয়পক্ষের গোলাগুলিতে একজন সন্ত্রাসী নিহত হয়। পরে মঙ্গলবার সকালের দিকে গুলিতে আরও দুই সন্ত্রাসীর প্রাণ যায়।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি একে রাইফেল এবং একটি পিস্তলের পাশাপাশি আরও কিছু আগ্নেয়াস্ত্র এবং গুলি উদ্ধার করা হয়েছে।

এদিকে, পুলওয়ামা জেলার হারকিপোরা এলাকায় আইন-শৃঙ্খলাবাহিনীর পৃথক অভিযানে আরও তিন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন। বন্দুকযুদ্ধের স্থান থেকে তিনটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ কর্মকর্তারা।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

এসআইএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]