ট্রাম্প একজন যোদ্ধা : মেলানিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৩ এএম, ২৮ অক্টোবর ২০২০

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বেশিদিন বাকি নেই। আগামী ৩ নভেম্বর নির্বাচনে মুখোমুখি হতে যাচ্ছেন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।

এবারের নির্বাচনে দ্বিতীয়বারের মতো অংশ নিচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প। নির্বাচনের আগে ট্রাম্প এবং বাইডেন জোরেসোরেই প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এদিকে, স্বামীর পক্ষে সমর্থন চেয়ে প্রচারণায় নেমেছেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় ট্রাম্পের পক্ষে ভোট চেয়ে মেলানিয়াকে অনেক বেশি প্রচারণা চালাতে দেখা গেলেও এ বছরের চিত্র কিছুটা ভিন্ন।

সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প, মেলানিয়া, তাদের ছেলে ব্যারন এবং হোয়াইট হাউসের বেশ কয়েকজন কর্মকর্তা। করোনায় আক্রান্ত হওয়ার পর থেকেই মেলানিয়াকে জনসমাগম এড়িয়ে চলতে দেখা গেছে। যদিও এ বিষয়ে কোনো পাত্তাই দেননি প্রেসিডেন্ট ট্রাম্প।

তবে মঙ্গলবার ট্রাম্পের হয়ে তাকে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা গেছে। করোনা থেকে সেরে ওঠার পর প্রথম তিনি বিভিন্ন সমাবেশে অংশ নিলেন। নির্বাচনী প্রচারণায় প্রেসিডেন্ট ট্রাম্পের প্রশংসা করে মেলানিয়াকে বলতে শোনা গেছে, ট্রাম্প একজন যোদ্ধা এবং তিনি করোনা মহামারিতে ক্ষতিগ্রস্তদের সহায়তা দিচ্ছেন।

পেনসিলভানিয়ায় ট্রাম্পের সমর্থকদের উদ্দেশে ৫০ বছর বয়সী মেলানিয়া বলেন, ডোনাল্ড ট্রাম্প একজন যোদ্ধা। তিনি তার দেশকে ভালোবাসেন এবং তিনি প্রত্যেকটা দিন যুদ্ধ করে যাচ্ছেন। নির্বাচনে ওই অঙ্গরাজ্য ট্রাম্পের জন্য বেশ গুরুত্বপূর্ণ। সেখানে বাইডেনের সঙ্গে তার তীব্র লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

তিনি বলেন, আমার পরিবারের কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ার পর আপনারা যেভাবে ভালোবাসা ও সমর্থন দেখিয়েছেন সেজন্য সবাইকে ধন্যবাদ। আমরা এখন আগের চেয়ে অনেকটাই ভালো অনুভব করছি।

চলতি বছর যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণে ২ লাখ ২৫ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। মৃতদের কথা স্মরণ করে তাদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন মেলানিয়া ট্রাম্প।

তিনি বলেন, আমি জানি এখানে অনেক মানুষ আছেন যারা এই নীরব শত্রুর (করোনাভাইরাস) কারণে তাদের প্রিয়জন বা পরিচিত মানুষকে হারিয়েছেন। তাদের এই দুঃসময়ে আমার পরিবারের প্রার্থনা ও সমবেদনা রইল। এই ভাইরাসের বিরুদ্ধে জয়লাভের আশা ব্যক্ত করেছেন মেলানিয়া।

ট্রাম্পের সঙ্গে অনেক বিষয়ে দ্বিমত প্রসঙ্গে মেলানিয়া বলেন, তিনি যেভাবে বিভিন্ন বিষয় বলেন অনেক সময় আমি তার সঙ্গে একমত থাকি না। কিন্তু তিনি যাদের জন্য কাজ করে যাচ্ছেন তাদের সঙ্গে সরাসরি বিভিন্ন বিষয়ে কথা বলাটা তার জন্য গুরুত্বপূর্ণ।

টিটিএন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]