এল সালভাদরে ভূমিধসে নিহত ৭, নিখোঁজ অন্তত ৩০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৪ এএম, ৩১ অক্টোবর ২০২০

মধ্য আমেরিকার দেশ এল সালভাদরে প্রবল বৃষ্টিপাতের ফলে ভূমিধসে প্রাণ হারিয়েছেন অন্তত সাতজন। নিখোঁজ রয়েছেন আরও অন্তত ৩০ জন। শুক্রবার দেশটির সরকার এ তথ্য নিশ্চিত করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, রাতভর প্রবল বৃষ্টিপাতে সান সালভাদর আগ্নেয়গিরির মাটি ধসে সেটি নেজাপা এলাকার লস অ্যাঞ্জেলিটোস গ্রামে আঘাত হানে।

কর্তৃপক্ষ জানিয়েছে, নিহতদের মধ্যে দু’টি শিশুও রয়েছে।

রিকার্ডা সিবরিয়ান নামে ৪৩ বছর বয়সী এক নারী বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, রাত ১১টার দিতে বজ্রপাত হচ্ছিল এবং আচমকা মনে হলো ভূমিকম্প হয়েছে। মূলত তখনই ভূমিধস আসছিল।

এদিন নিজের কন্যা, জামাতা ও নাতনিকে হারিয়েছেন রিকার্ডা। তিনি বলেন, এটি (ভূমিধস) ততক্ষণে আমার মেয়ের ঘরের কাছে পৌঁছে গিয়েছিল। আমরা কোনওমতে বের হই। কিন্তু তার কাছে যেতে পারিনি।

এল সালভাদরের জননিরাপত্তা সংস্থা জানিয়েছে, লস অ্যাঞ্জেলিটোসে আনুমানিক চার কিলোমিটার জায়গাজুড়ে ভূমিধস হয়েছে।

দেশটির প্রতিরক্ষামন্ত্রী রেনে ফ্রান্সিস মেরিনো মনরয় টুইটারে ঘটনাস্থলের ছবি শেয়ার করেছেন। এতে দেখা যাচ্ছে, স্থানীয়দের পাশাপাশি উদ্ধারকর্মীরা কুকুর সঙ্গে নিয়ে আটকেপড়াদের উদ্ধারের চেষ্টা করছেন।

এল সালভাদরের স্বরাষ্ট্রমন্ত্রী মারিও ডুরান এ পরিস্থিতিকে কঠিন হিসেবে উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন, ভয়াবহ এ ভূমিধসে অন্তত ৩৫ জন মাটির নিচে চাপা পড়েছেন।

সূত্র: আল জাজিরা
কেএএ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]