কমলা হ্যারিসের বিজয় কামনায় ভারতে পূজা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৮ এএম, ০৪ নভেম্বর ২০২০

মার্কিন নির্বাচনে প্রথমবার ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে লড়ছেন ভারতীয় ও কৃষ্ণাঙ্গ বংশোদ্ভূত কমলা হ্যারিস। ডেমোক্রেটিক এই প্রার্থীর বিজয় কামনায় বিশেষ প্রার্থনা ও পূজা করেছেন দক্ষিণ ভারতের রাজ্য তামিলনাডুর থুলাসেন্দ্রাপুরাম গ্রামের মানুষ। কমলা হ্যারিসের মা জন্মগ্রহণ করেছেন তামিলনাডুতে।

বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হচ্ছে, মঙ্গলবার যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের ভোটগ্রহণ চলছে। ওইদিন সকালে থুলাসেন্দ্রাপুরামের মানুষ এক মন্দিরে বিশেষ পূজা-প্রার্থনার মাধ্যমে কমলা হ্যারিসের বিজয় কামনা করেন। সাধারণ মানুষসহ কমলার মায়ের বাড়ির আত্মীয়স্বজন তাতে অংশ নেন।

গত দুই মাস ধরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের হালনাগাদ খবরা-খবর সম্পর্ক খোঁজ রাখছেন ওই গ্রামের ৫ হাজার বাসিন্দা। কারণ, কমলা হ্যারিসের মায়ের বাড়ি ওই গ্রামে। কমলার বয়স যখন পাঁচ বছর তখন তিনি একবার তামিলনাডুর ওই গ্রামে আসেন। তখন ওই মন্দিরে গিয়েছিলেন ক্যালিফোর্নিয়ার সিনেটর কমলা।

jagonews24

মন্দিরের ফটকে কমলার ছবি টাঙ্গিয়ে তাকে শুভ কামনা জানানো হয়েছে। সোমবার সকালে থুলাসেন্দ্রাপুরামের ধর্মশাস্থা নামক ওই মন্দিরে কমলার বিজয় কামনার বিশেষ প্রার্থনায় অংশ নিয়ে অর্ধশত মানুষ। প্রতিমার গায়ে দুধ ঢালা ছাড়াও প্রার্থনা সংগীত গাওয়া হয়। সেখানে দেশি-বিদেশি সাংবাদিকেরাও উপস্থিত ছিলেন।

যদিও কমলার মায়ের পরিবার ওই গ্রাম ছেড়ে প্রথমে রাজ্যটির রাজধানী শহর চেন্নাইয়ে এর পর যুক্তরাষ্ট্রে স্থায়ী হয়। তবে তার পরিবারের পক্ষ থেকে ওই মন্দিরের জন্য অনুদান দেয়া অব্যাহত রয়েছে। স্থানীয় বাসিন্দা আর আর জয়াকুমার ভন্দায়ার বলেন, ‘তিনি (কমলা) এখানকার মানুষ। তাকে নিয়ে আমরা গর্বিত।’

যুক্তরাষ্ট্রের এবারের নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট মনোনীত প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস। কমলা এখন ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত মার্কিন সিনেটের সদস্য। এর আগে রাজ্যটির অ্যাটর্নি জেনারেল ছিলেন তিনি।

এসএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]