লিবিয়া উপকূল থেকে ৩০০ অভিবাসী উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ০৬ নভেম্বর ২০২০

লিবিয়া উপকূলে প্রায় ৩০০ জন অবৈধ অভিবাসীকে উদ্ধারের কথা জানিয়েছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর)। খবর সিনহুয়া।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ খবর জানিয়ে ইউএনএইচসিআর বলেছে, উদ্ধারকৃত অভিবাসীদের লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে পাঠিয়ে দিয়েছে দেশটির কোস্ট গার্ড।

উদ্ধারকৃত অভিবাসীদের সবাইকে ছেড়ে দেয়া হয়েছে নিশ্চিত করে ইউএনএইচসিআর আরও জানায়, তাদেরকে ছেড়ে দেয়ার সময় ইউএনএইচসিআর প্রতিনিধিরা সেখানে ছিলেন। শরণার্থীদের সবাইকে চিকিৎসা সহায়তার পাশাপাশি পানি, খাদ্য এবং মানবিক সহায়তা সামগ্রী দেয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১১ সালে লিবিয়ার নেতা মুয়াম্মার গাদ্দাফির মৃত্যুর পর দেশটিতে শুরু হওয়া অস্থিতিশীল এবং অরাজক পরিস্থিতির শিকার বহু মানুষ। তাই দেশটি থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অনেক দেশি-বিদেশি অভিবাসী ইউরোপে পাড়ি জমায়।

তাই প্রায়ই সাগর থেকে বিপুল সংখ্যক অভিবাসীকে গ্রেফতার অথবা উদ্ধার করে লিবীয় কর্তৃপক্ষ। এসব শরণার্থীর ঠাঁই হয় ঘিঞ্জি পরিবেশের রিসেপশন সেন্টারে (অবৈধ অভিবাসীদের রাখার জায়গা)।

অভিবাসীদের জন্য লিবিয়া নিরাপদ নয় বলে অনেকদিন ধরেই উদ্বেগ প্রকাশ করে আসছে ইউএনএইচসিআর।

এসএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]