আইনি লড়াইয়ে আবারও ধাক্কা খেলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ২৮ নভেম্বর ২০২০

পরাজিত ডোনাল্ড ট্রাম্প নির্বাচনের ফল বদলে দেয়ার জন্য যেসব আইনি লড়াই চালাচ্ছিলেন এর মধ্যে ব্যাটলগ্রাউন্ড রাজ্য পেনসিলভানিয়ায় ভোট পুনর্গণনা চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছে আদালত।

গত ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হয়েছেন ডেমোক্র্যাট জো বাইডেন। কারচুপির অভিযোগ তুলে ও নিজেকে জয়ী দাবি করে যেসব রাজ্যে মামলা করেছিলেন এ পর্যন্ত তার সবকটিতেই হারলেন ট্রাম্প।

পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ভোটের ফলাফল বাতিল চেয়ে আদালতে ট্রাম্পের আইনজীবীর করা মামলা খারিজ করে দিয়ে আদালত জানিয়েছে, ভোট জালিয়াতির অভিযোগের বিপরীতে কোনও সুস্পষ্ট তথ্যপ্রমাণ নেই।

যুক্তরাষ্ট্রের ফেডারেল আপিল আদালতে পেনসিলভানিয়ার ভোট পুনর্গণনা নিয়ে ট্রাম্প শিবিরের করা মামলা খারিজ হওয়ার আগে অঙ্গরাজ্যটির নিম্ন আদালতও এ সংক্রান্ত একটি মামলা বাতিল করে দিয়েছিল।

এখন এ মামলা খারিজ হওয়ার অভিযোগের বিষয়ে আপিল করতে ট্রাম্পের আইনজীবীরা সুপ্রিম কোর্টে যাবেন। ট্রাম্প আশা করছেন, সুপ্রিম কোর্টের নয় বিচারপতির মধ্যে তার ঘরানার বিচারপতির সংখ্যাগরিষ্ঠতা রয়েছে।

এসএ/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।