ট্রাম্প সহিংসতায় উসকানি দিচ্ছেন : নির্বাচনী কর্মকর্তা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ০২ ডিসেম্বর ২০২০

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের এক নির্বাচনী কর্মকর্তা বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিরপেক্ষ নির্বাচনে জালিয়াতির দাবি করে যেসব পদক্ষেপ নিচ্ছেন এর ফলে যে কোনও সহিংসতার দায় তাকেই নিতে হবে।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী জর্জিয়ার ওই নির্বাচনী কর্মকর্তার নাম গ্যাব্রিয়েল স্টার্লিং। রাজ্যের সেক্রেটারি অব স্টেটের ভোট ব্যবস্থাপনা বাস্তবায়ন ব্যবস্থাপক তিনি। গ্যাব্রিয়েলও ট্রাম্পের দল রিপাবলিকানের একজন সদস্য।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ক্ষুব্ধ বিবৃতিতে নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে ডোনাল্ড ট্রাম্প যেসব দাবি ও পদক্ষেপ নিচ্ছেন তার সমালোচনা করে গ্যাব্রিয়েল বলেন, ‘অনেক হয়েছে। এটা এবার থামাতে হবে।’

যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনে ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে নির্বাচিত হয়েছেন ডেমোক্র্যাট জো বাইডেন। তবে ব্যাটলগ্রাউন্ড হিসেবে পরিচিত জর্জিয়ায় দুই প্রার্থীর ভোটের ব্যাবধান সামান্য।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের মুখপাত্র টিম মুতোর্ফ বলছেন, নির্বাচনে সব বৈধ ভোট গণনা হয়েছে আর সব অবৈধ ভোট গণনা যে করা হয়নি; এটা নিশ্চিত করার চেষ্টা করে যাচ্ছেন তারা।

টিম মুর্তোফ আরও বলেন, হুমকি বা সহিংসতায় কারও জড়িত হওয়া উচিত নয়। তেমনটা হলে তারা এর নিন্দা জানান। প্রসঙ্গত, ট্রাম্প শিবিরের অনুরোধে জর্জিয়ায় দ্বিতীয় দফায় ভোট পুনর্গণনা করা হচ্ছে।

প্রেসিডেন্ট ট্রাম্প নির্বাচনে জালিয়াতির যে অভিযোগ তুলেছেন যুক্তরাষ্ট্রের বিচারবিভাগ এর সপক্ষে কোনো প্রমাণ খুঁজে পায়নি বলে দেশটির অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার জানানোর পর এমনটা বললেন গ্যাব্রিয়েল।

এসএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]