স্ত্রীর সঙ্গে ঝগড়ার পর কারফিউ ভেঙে হাঁটলেন ৪২০ কিলোমিটার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২০

স্ত্রীর সঙ্গে ঝগড়ার পর রাগ করে বাড়ি থেকে বেরিয়ে হাঁটতে শুরু করেন ৪৮ বছর বয়সী এক ইতালিয়ান ব্যক্তি। সিদ্ধান্ত নেন ‘মাথা ঠাণ্ডা না হওয়া পর্যন্ত’ তিনি থামবেন না। এভাবে হাঁটতে হাঁটতে তিনি একসময় পৌঁছে যান বাড়ি থেকে ৪২০ কিলোমিটার দূরে।

গত ১ ডিসেম্বর স্থানীয় সময় রাত ২টার দিকে তাকে একটি জাতীয় মহাসড়কের পাশ থেকে আটকায় ইতালিয়ান পুলিশ। কারণ, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশটিতে চলছে কারফিউ।

এরপর তাকে নিয়ে যাওয়া হয় পুলিশ স্টেশনে।

জানা গেছে, টানা এক সপ্তাহ হেঁটে ইতালির কোমো প্রভিন্স থেকে হেঁটে ৪২০ কিলোমিটার দূরের এলাকা ফানোতে পৌঁছান তিনি। ইতালিয়ান গণমাধ্যম রেস্তো দেল কার্লিনো জানিয়েছে, এই সময়ের মধ্যে দৈনিক ৬৫ কিলোমিটার হেঁটেছেন তিনি।

এদিকে, রাগ করে বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পর ফিরে না আসায় তার স্ত্রী বিষয়টি পুলিশকে জানিয়েছিলেন।

দীর্ঘ এই পথ পাড়ি দিয়ে ওই ব্যক্তি পুলিশকে জানান, ‘তিনি সামান্যই ক্লান্ত’। আর এতখানি পথ হেঁটে পাড়ি জমিয়ে তিনি ইতোমধ্যে ‘ইতালিয়ান ফরেস্ট গাম্প’ হিসেবে খ্যাতি পেয়েছেন।

আটকের পর বিশ্রামের জন্য তাকে একটি হোটেলে রাখা হয়। এরপর তার স্ত্রীর জিম্মায় ছেড়ে দেয়ার আগে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় কারফিউ ভঙ্গের দায়ে।

এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]