মেলানিয়ার ‘মন ভেঙেছেন’ ট্রাম্প সমর্থকরা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৮ এএম, ১২ জানুয়ারি ২০২১

যুক্তরাষ্ট্রের পার্লামেন্ট ভবনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্র সমর্থকদের হামলায় মন ভেঙেছে ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্পের। এ ঘটনার নিন্দা জানানোর পাশাপাশি যারা তাকে ব্যক্তিগত আক্রমণ করেছেন, তাদেরও একহাত নিয়েছেন ট্রাম্পের স্ত্রী।

ক্যাপিটল ভবনে ট্রাম্প সমর্থকদের তাণ্ডবের টানা পাঁচদিন পর প্রথমবার প্রকাশ্যে মুখ খুলেছেন মেলানিয়া। সোমবার হোয়াইট হাউসের এক ব্লগ পোস্টে তিনি লিখেছেন, গত সপ্তাহে যা ঘটেছে, তার জন্য আমি অত্যন্ত হতাশ এবং অসন্তুষ্ট।

এরপরই সমালোচকদের পাল্টা সমালোচনা করে মার্কিন ফার্স্টলেডি বলেন, এই মর্মান্তিক ঘটনায় আমাকে নিয়ে অপ্রাসঙ্গিক আলোচনা, অযৌক্তিকভাবে ব্যক্তিগত আক্রমণ এবং মিথ্যা অভিযোগ আনা অত্যন্ত লজ্জাজনক বলে মনে করি। এগুলো তারাই ছড়াচ্ছেন যাদের কোনও এজেন্ডা রয়েছে।

https://cdn.jagonews24.com/media/imgAllNew/BG/2019November/melania-2-20210112050725.jpg

এসময় মেলানিয়া অবশ্য সরাসরি কারও নাম বলেননি। তবে ধারণা করা হচ্ছে, তিনি হোয়াইট হাউসে তার সাবেক সহকারী স্টেফানি উইনস্টন উলকফকে ইঙ্গিত করেছেন। ক্যাপিটেলে দাঙ্গার পর মেলানিয়া ট্রাম্পকে ‘আমেরিকা ধ্বংসে অংশগ্রহণকারী’ উল্লেখ করে গণমাধ্যমে কড়া সমালোচনা করেছিলেন তিনি।

সোমবারের পোস্টে মার্কিন ফার্স্টলেডি বলেন, এখন আমাদের দেশ ও নাগরিকদের নিরাময়ের সময়। এটি ব্যক্তিগত লাভের জন্য ব্যবহার করা উচিত নয়।

তিনি বলেন, আমাদের অবশ্যই নাগরিক পদ্ধতিতে সুস্থ হতে হবে। এ নিয়ে কোনও ভুল করবেন না। রাজধানীতে যে সহিংসতা ঘটেছে, আমি তার তীব্র নিন্দা জানাই। সহিংসতা কখনোই গ্রহণযোগ্য নয়।

তবে ক্যাপিটল ভবনের হামলায় তার স্বামী ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে উসকানি দেয়ার অভিযোগের বিষয়ে কিছু বলেননি মেলানিয়া। গত বুধবারের ওই সহিংসতায় ক্যাপিটলের এক পুলিশসহ অন্তত পাঁচজন প্রাণ হারিয়েছেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া
কেএএ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]