কলেজ শিক্ষার্থীদের জন্য প্রতিদিন ২ জিবি ফ্রি ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৩৫ এএম, ১৪ জানুয়ারি ২০২১

করোনাকালে বাধ্য হয়েই সবাইকে অনলাইনে যেতে হচ্ছে। তবে টাকার অভাবে অনেক শিক্ষার্থী ইন্টারনেট ডেটা কিনতে পারছেন না। এ কারণে অনলাইন ক্লাস থেকেও বঞ্চিত হচ্ছেন তারা। তবে ডেটার অভাবে যেন কোনো শিক্ষার্থী ক্লাস থেকে বঞ্চিত না হয়, তা নিশ্চিত করতে ফ্রিতে ডেটা দেয়ার ঘোষণা দিয়েছেন ভারতের তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামী।

টাইমস অব ইন্ডিয়ার খবরে জানানো হয়েছে, গণমাধ্যমকে পালানিস্বামী বলেছেন, শিক্ষার্থীদের প্রতিদিন দুই জিবি করে ডেটা দেয়া হবে। রাজ্যর ৯ লাখ কলেজ শিক্ষার্থী এ সুবিধা পাবেন। চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত চলবে ইন্টারনেটের এ বিশেষ স্কিম চলবে।

করোনার কারণে তামিলনাড়ুর একাধিক সরকারি কলেজের পাশাপাশি আর্টস, সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, পলিটেকনিক কলেজে এ মুহূর্তে অনলাইন ক্লাস চলছে। করোনা পরিস্থিতির কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার।

শিক্ষার্থীদের ফ্রি ইন্টারনেট দিতে নতুন সিম কার্ড দেয়া হবে। ইলেকট্রনিক করপোরেশন অব তামিল নাড়ুর মাধ্যমে নতুন কার্ড সংগ্রহ করা যাবে। এছাড়া ভারতের এই রাজ্যে সরকারি কলেজের শিক্ষার্থী এবং বৃত্তিপ্রাপ্তদের জন্য বিনামূল্যে ল্যাপটপ দেয়ার ঘোষণাও দিয়েছে।

এমএইচআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]