চাকরি না মেলায় স্বাস্থ্যমন্ত্রীর কাছে কিডনি বিক্রির আবেদন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ১৫ জানুয়ারি ২০২১

অভাব নিত্যসঙ্গী। চাকরির বাজারও ভালো না। দু’বেলা খাবার জোটাতে ঘুরেছে অন্যের দ্বারে দ্বারে। তবে কিছুতেই কিছু হয়নি যুবকের। তাই ফেসবুক পোস্টে স্বাস্থ্যমন্ত্রীর কাছে কিডনি বিক্রির আবেদন জানান ভারতের এক যুবক।

জানা গেছে, উত্তর ২৪ পরগনার বারাসত ২ নম্বর ব্লকের শাসনের বাসিন্দা ওই যুবক। নাম রফিকুল ইসলাম। বিএ পাস করার পর বহু জায়গায় চাকরির আবেদন করেছেন তিনি। কিন্তু কোনও লাভ হয়নি। বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পাননি। এই পরিস্থিতিতে ফেসবুকে একটি পোস্ট করেন রফিকুল।

লেখেন, ‘সম্মানীয় স্বাস্থ্যমন্ত্রী, বেকারত্বের জ্বালা আর নিতে পারছি না। আমি আমার একটা কিডনি বিক্রি করতে চাই। আমার কিডনিটি ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করলে কৃতজ্ঞ থাকব।’ বিষয়টি সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

এ বিষয়ে রফিকুল বলেন, ‘কেন্দ্র ও রাজ্যের বিভিন্ন চাকরির পরীক্ষায় বসেছি। কিন্তু হয়নি। বিভিন্ন বেসরকারি সংস্থায় কাজ পেয়েছি কিন্তু যা বেতন তাতে কলকাতায় থেকে কাজ করা সম্ভব না। আর আমার এলাকা থেকে প্রতিদিন যাওয়া আসাও অসম্ভব। আমি হতাশ হয়ে পড়েছি।’

তিনি বলেন, ‘জানি না পরবর্তীতে কী হবে, কী করে বাঁচব, সেই কারণেই এই পোস্ট করা।’ এ বিষয়ে কেন্দ্র বা রাজ্যের সঙ্গে কোনো রকম যোগাযোগ করেননি। কাউকে কিছু জানানওনি ওই যুবক।

এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]