করোনার ভয়ে বিমানবন্দরে তিন মাস, অবশেষে গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ১৮ জানুয়ারি ২০২১

করোনাভাইরাস সংক্রমণের ভয়ে যুক্তরাষ্ট্রের শিকাগো বিমানবন্দরে টানা তিন মাস কাটিয়ে দেয়ার পর গ্রেফতার হয়েছেন এক ব্যক্তি। অবশ্য দীর্ঘদিন থাকার কারণে নয়, ভুয়া পরিচয়পত্র ব্যবহার করে বিমানবন্দরের সংরক্ষিত এলাকায় ঘোরাফেরা করার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

বিবিসি জানিয়েছে, গত শনিবার শিকাগো বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়েছে আদিত্য সিং নামে ওই ব্যক্তিকে।

জানা গেছে, বিমানবন্দরের কর্মীরা পরিচয়পত্র দেখতে চাইলে একটি ভুয়া আইডি কার্ড এগিয়ে দেন ৩৬ বছর বয়সী ওই যুবক। পরে দেখা যায়, কার্ডটি আসলে বিমানবন্দরের এক অপারেশন্স ম্যানেজারের। গত অক্টোবরে সেটি হারিয়ে গিয়েছিল তার কাছ থেকে।

পুলিশ জানিয়েছে, গত ১৯ অক্টোবর লস অ্যাঞ্জেলস থেকে শিকাগোর ও’হারে আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান আদিত্য সিং। সেখানে এক কর্মীর আইডি কার্ড খুঁজে পাওয়ার দাবি করেন তিনি।

jagonews24

সহকারী স্টেট অ্যাটর্নি ক্যাথলিন হ্যাগার্টি বলেন, করোনার ভয়ে বিমানবন্দর থেকে বাসায় ফিরতে ভয় পাচ্ছিলেন বলে দাবি করেছেন আদিত্য।

এ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন কুক কাউন্টির বিচারক সুজানা অর্টিজ। শুনানির সময় তিনি সংশ্লিষ্ট কৌঁসুলিকে বলেন, আপনি বলতে চাচ্ছেন, অননুমোদিত, কর্মী নন এমন একজন লোক ও’হারে বিমানবন্দর টার্মিনালের সংরক্ষিত অংশে ২০২০ সালের ১৯ অক্টোবর থেকে ২০২১ সালের ১৬ জানুয়ারি পর্যন্ত বসবাস করছিলেন এবং শনাক্ত হননি? আদালত উল্লেখিত সময়ের ঘটনা ও অভিযোগকে অত্যন্ত বিরক্তিকর মনে করছে।

তিনি বলেন, বিমানবন্দরগুলো পুরোপুরি সুরক্ষিত হওয়া প্রয়োজন, যেন মানুষজন যাতায়াত করতে নিরাপদ বোধ করে। আমি যে অভিযোগ পেয়েছি, তা ওই ব্যক্তিকে সম্প্রদায়ের জন্য বিপজ্জনক করে তুলেছে।

জানা গেছে, আদিত্য সিং লস অ্যাঞ্জেলসের বাসিন্দা। তার বিরুদ্ধে অতীতে কোনো ধরনের অপরাধের রেকর্ড নেই। তিনি শিকাগো কী করতে গিয়েছিলেন, সেটা এখনো নিশ্চিত নয়। আদিত্যর বিরুদ্ধে সংরক্ষিত এলাকায় অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে।

কেএএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]