জনপ্রিয় মার্কিন উপস্থাপক ল্যারি কিং আর নেই

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৩ জানুয়ারি ২০২১

যুক্তরাষ্ট্রের টেলিভিশন ও বেতার জগতের অন্যতম শীর্ষ উপস্থাপক ল্যারি কিং লস এঞ্জেলেসে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।

শনিবার সেডার্স-সিনাই মেডিকেল সেন্টারে তার মৃত্যু হয় বলে জানিয়েছে ওরা মিডিয়া। এই প্রডাকশন হাউসের সহ-প্রতিষ্ঠাতা ছিলেন ল্যারি কিং। মৃত্যুর কারণ সম্পর্কে ওরা মিডিয়া কিছু জানায়নি। বিভিন্ন খবরে প্রকাশ, ল্যারি কিং করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কয়েক সপ্তাহ ধরে ভুগছিলেন। এছাড়া গত কয়েক বছরে তার ডায়াবেটিস, হার্ট অ্যাটাকসহ একাধিক স্বাস্থ্যগত সমস্যা দেখা দিয়েছিল।

দীর্ঘ ছয় দশকের ক্যারিয়ারে তিনি ২৫ বছর সিএনএনে নিজের টকশো অনুষ্ঠান উপস্থাপনা করেন। বহু বিখ্যাত রাজনৈতিক নেতা, সেলিব্রিটি ও ক্রীড়াবিদের সাক্ষাৎকার নিয়েছেন তিনি।

১৯৭০ এর দশকে মিউচুয়াল ব্রডকাস্টিং সিস্টেম নামক একটি বাণিজ্যিক বেতারে ‘দ্য ল্যারি কিং শোর মাধ্যমে তিনি প্রথম বিখ্যাত হয়ে ওঠেন।

এরপর ১৯৮৫ থেকে ২০১০ পর্যন্ত সুদীর্ঘ পঁচিশ বছর ধরে তিনি সিএনএন টেলিভিশন চ্যানেলে ‘ল্যারি কিং লাইভ’ নামে টকশো’র উপস্থাপনা করেন। সেখানে অনেক বিখ্যাত ব্যক্তির সাক্ষাৎকার নিয়েছেন।

এছাড়া ইউএসএ টুডে সংবাদপত্রে তিনি ২০ বছর ধরে কলাম লিখেছেন। সম্প্রতি তিনি ‘ল্যারি কিং নাউ’ নামে আরেকটি অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেছিলেন। হুলু নেটওয়ার্ক ও রাশিয়ার আরটি টেলিভিশন নেটওয়ার্কে অনুষ্ঠানটি সম্প্রচার হতো।

সূত্র: বিবিসি, আল জাজিরা

এমকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]