ফেসবুকে মোদির ছবি ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:০৮ পিএম, ২৪ জানুয়ারি ২০২১

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবিতে লাইকের বন্যা বয়ে যাচ্ছে। ২৪ ঘন্টা পার হওয়ার আগেই ফেসবুকে মোদির ছবিতে লাইক পড়েছে ১০ লাখেরও বেশি। শনিবার নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তীতে কলকাতা সফরে যান প্রধানমন্ত্রী মোদি। সেখানেই তোলা হয় ওই ছবি।

ছবির ক্যাপশনে লেখা ছিল, ‘নেতাজিকে শ্রদ্ধা জানাতে কলকাতায় পৌঁছেছেন।’ ছবিটি এখন পর্যন্ত ফেসবুকে ১০ লাখের বেশি লাইকের পাশাপাশি শেয়ার হয়েছে ১৪ হাজারের বেশি। অপরদিকে কমেন্ট পড়েছে ৪৭ হাজারের বেশি।

শনিবার দুপুর ৩ টার দিকে কলকাতা বিমান বন্দরে পা রাখেন প্রধানমন্ত্রী মোদি। সেখান থেকে হেলিকপ্টারে করে রেস কোর্সে আসেন। এরপর নেতাজি ভবনে পৌঁছান মোতি। নেতাজি ভবন ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। নেতাজির স্মৃতি বিজড়িত সবি জায়গা ঘুরে দেখেন তিনি। এরপরেই ন্যাশনাল লাইব্রেরিতে পৌঁছান মোদি।

ন্যাশনাল লাইব্রেরি থেকে তিনি যান ভিক্টোরিয়া মেমোরিয়ালে। সেখানে দাঁড়িয়ে তিনি বলেন, ‘এটা আমার কাছে একটি আবেগঘন মুহূর্ত। ছোটবেলা থেকে নেতাজি সুভাষচন্দ্র বসুর নাম কানে আসতেই শক্তি পেতাম।’

তিনি বলেন, ১২৫ বছর আগে দাসত্বের অন্ধকারে চেতনার জন্ম হয়েছিল। তিনি দুনিয়ার শক্তিশালী শাসককে বলতে পেরেছিলেন, আমি তোমার কাছ থেকে স্বাধীনতা চাইব না। ছিনিয়ে নেব। আজকের দিনে শুধু নেতাজি সুভাষেরই জন্ম হয়নি, আত্মগৌরবেরও জন্ম হয়েছিল। ১২৫তম জন্মজয়ন্তীতে তাকে প্রণাম করছি।

এখন থেকে প্রত্যেক বছর নেতাজির জন্মদিনে পরাক্রম দিবস পালন করা হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। তিনি বলেন, পরাক্রম এবং প্রেরণার প্রতীক ছিলেন নেতাজি।

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]com