এবার বার্নি স্যান্ডার্সকে নিয়ে মিম বানালেন ট্রুডোও

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩০ পিএম, ২৪ জানুয়ারি ২০২১

প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানের পর থেকে ভেরমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সের একটি ছবি দিয়ে বানানো অগণিত মিম ভেসে বেড়াচ্ছে নেট দুনিয়ায়। সাম্প্রতিক সময়ের অন্যতম জনপ্রিয় এই মিমে এবার যোগ দিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও।

শনিবার ট্রুডো তার টুইটার অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে তিনি প্রেস ব্রিফিংয়ে কথা বলছেন আর তার পেছনে বাড়ির সামনে বসে আছেন বার্নি স্যান্ডার্স।

jagonews24

গেম অব থ্রোন্স সিরিজের আয়রন থ্রোনে বসিয়ে দেয়া হয়েছে বার্নিকে

ছবির ক্যাপশনে ট্রুডো লেখেন, ‘এক মাস বা তার আগে সংবাদ সম্মেলনে আমার ছেলের ঢুকে পড়াটা ছিল একটা ঘটনা। কিন্তু এটা…এখন ভ্রমণের সময় না। ঘরে থাকুন, এর মাধ্যমে আমি বুঝাচ্ছি নিজের ঘরে থাকুন।’

মাসখানেক আগে গণমাধ্যমের সঙ্গে কথা বলার সময় ট্রুডোর শিশু সন্তান জানালায় হাজির হয়। সেই প্রসঙ্গ তিনি ক্যাপশনে আনেন। আর মিমে বার্নিকে ট্রুডোর ঘরের বাইরে দেখা যাচ্ছে, যা মহামারির মধ্যে উচিত নয়। ঘরে থাকা বলতে সেটিই ইঙ্গিত করেছেন ট্রুডো।

জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানে গায়ে শীতের কোট, মুখে মাস্ক ও হাতে উলের গলফ পরে চেয়ারে জবুথবু হয়ে বসে ছিলেন সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী বার্নি স্যান্ডার্স। সেই মুহুর্তটি ধারন করেন এএফপি’র চিত্রগ্রাহক ব্রেনড্যান মিয়ালোস্কি। মুহুর্তের মধ্যেই ছবিটি এডিট করে মজার সব মিম তৈরি করে অনলাইন দুনিয়ায় ছড়িয়ে দেন নেটিজেনরা। হলিউড অভিনেতা রায়ান রেনল্ড, কেভিন হার্ট, বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও বার্নিকে নিয়ে বানানো এই মিমের খেলায় অংশ নিয়েছেন।

jagonews24

দীপিকা পাড়ুকোনের মতো সেলিব্রিটিরাও যোগ দিয়েছেন মিমের খেলায়

মিমের এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বার্নি স্যান্ডার্সের প্রচারণার টিম এটি দিয়ে টিশার্ট বানিয়ে বাজারে ছেড়েছে। ৪৫ ডলার করে মূল্য রাখা হয়েছে ফুল হাতার এই টিশার্টগুলোর। টিশার্ট কেনার জন্য চাহিদাও তৈরি হয়েছে ব্যাপক মাত্রায়। ‘মিলস অন হুইলস’ নামক দাতব্য প্রকল্পের ভেরমন্ট শাখায় এই বিক্রির পুরো অর্থ দান করা হবে।

ক্যাম্পেইনের ওয়েবসাইট জানিয়েছে, ‘অপ্রত্যাশিত চাহিদার কারণে’ বর্তমানে তাদের স্টকে থাকা সব টিশার্ট বিক্রি হয়ে গেছে। তাই যারা নতুন অর্ডার করেছেন তারা টিশার্ট হাতে পেতে আট সপ্তাহ পর্যন্ত সময় লেগে যেতে পারে।

সূত্র: এএফপি, সিএনএন

এমকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]