কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েটের পদত্যাগ

আহসান রাজীব বুলবুল
আহসান রাজীব বুলবুল আহসান রাজীব বুলবুল , কানাডা প্রতিনিধি
প্রকাশিত: ১১:৩১ এএম, ২৬ জানুয়ারি ২০২১

কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েট পদত্যাগ করেছেন। কয়েক মাস ধরে কর্মচারীরা তার বিরুদ্ধে কর্মক্ষেত্রে হয়রানির অভিযোগ করে আসছিলেন। এর জেরেই তাকে পদত্যাগ করতে হলো।

জুলি পায়েটের বিরুদ্ধে কর্মক্ষেত্রে হয়রানির অভিযোগ নিয়ে একটি নিরপেক্ষ পর্যালোচনাও সম্পন্ন হয়। সেক্ষেত্রে পর্যালোচনার বিবরণগুলো নেতিবাচক হওয়ার জুলি তার পদ ছাড়লেন।

এর আগে গত বুধবার জুলি পায়েটের সঙ্গে দেখা করে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তাকে পদত্যাগ করতে বলেন।

জুলির পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো জানান, কানাডার চিফ জাস্টিস রিচার্ড ওয়াগনার অন্তর্বর্তীকালীন কানাডার গভর্নর জেনারেলের দায়িত্ব পালন করবেন।

এক বিবৃতিতে ট্রুডো বলেন, কানাডা সরকারের প্রতিটি কর্মচারীর নিরাপদ ও স্বাস্থ্যকর পরিবেশে কাজ করার অধিকার রয়েছে এবং আমরা এটিকে সর্বদা খুব গুরুত্ব সহকারে দেখবো।

কানাডার গভর্নর জেনারেল জুলি পায়েটের পদত্যাগের বিষয়টি কানাডার হেড অব স্টেট ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথকে জানানো হয়েছে।

উল্লেখ্য, গভর্নর জেনারেল কানাডার হেড অব স্টেট ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের প্রতিনিধি হিসেবে কানাডায় নিয়মতান্ত্রিক হেড অব স্টেটের দায়িত্ব পালন করেন মাত্র।

ট্রুডো আরও জানান, নতুন গভর্নর জেনারেলের জন্য সুপারিশগুলো যথাযথভাবে কানাডার হেড অব স্টেট রানির কাছে প্রেরণ করা হবে।

এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]