বলাৎকারের অভিযোগে জনপ্রিয় গ্রিক অভিনেতা গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১৪ এএম, ২১ ফেব্রুয়ারি ২০২১

গ্রিসের জনপ্রিয় অভিনেতা ও পরিচালক দিমিত্রিস লিগনাদিসকে (৫৬) গ্রেফতার করেছে দেশটির পুলিশ। তার বিরুদ্ধে এক কিশোরকে একাধিকার বলাৎকারের অভিযোগ আনা হয়েছে। শনিবার (২০ ফেব্রুয়ারি) তাকে গ্রেফতার করে এথেন্সের একটি পুলিশ স্টেশনে নেয়া হয়। পরে তাকে জেলহাজতে পাঠানো হয়।

এথেন্স পুলিশের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, দিমিত্রিস লিগনাদিসের বিরুদ্ধে ২০১০ সালে ১৪ বছর বয়সী এক কিশোরকে বলাৎকারের অভিযোগ পেয়েছে পুলিশ। অভিযোগ নিয়ে এখনই জানাতে পুলিশের পক্ষ থেকে অস্বীকৃতি জানানো হয়েছে।

লিগনাদিস গ্রিসের জাতীয় থিয়েটারের সাবেক পরিচালক। চলতি মাসের শুরুতে তিনি এই পদ থেকে অব্যাহতি নেন। সেসময় তিনি জাতীয় থিয়েটারে ‘অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি এবং তথ্য ফাঁস’ করার অভিযোগ তোলেন।

তবে অভিনেতার আইনজীবী জানিয়েছেন, দিমিত্রিস লিগনাদিস ধর্ষণের অভিযোগ অস্বীকার করেছেন। তিনি এ ব্যাপারে আইনি লড়াই চালিয়ে যাবেন।

এক সপ্তাহ আগে দেশটিতে ছড়িয়ে পড়া #মিটু আন্দোলনের অংশ হিসেবে মুখ খোলেন অলিম্পিক জয়ী সোফিয়া। তিনি কারও নাম না প্রকাশ করে অভিযোগ তোলেন- হেলেনিক সেলিং ফেডারেশনের (এইচএসএফ) একজন নির্বাহী তাকে যৌন নির্যাতন করেছেন। এরপরই দেশটির জাতীয় থিয়েটারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের গোমর ফাঁস হতে শুরু করে।

এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]