মোরগের ‘ছুরিকাঘাতে’ মালিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:২৩ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১

বিশ্বের অনেক অঞ্চলেই মোরগলড়াই বেশ জনপ্রিয়। তবে সেই মোরগলড়াইয়ে এবার ভারতের তেলেঙ্গনা রাজ্যে প্রাণ গেল এক মালিকের। লড়াইয়ের জন্য মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে প্রাণ হারিয়েছেন তিনি। তেলেঙ্গনা রাজ্যের লথুনুর গ্রামে চলতি সপ্তাহের শুরু দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর বিবিসির।

পুলিশ জানিয়েছে, লড়াইয়ের জন্য ‘ঘাতক’ মোরগটিকে প্রস্তুত করছিলেন মালিক। কিন্তু হঠাৎ মোরগটি পালানোর চেষ্টা করে। এসময় এটিকে ধরতে যান মালিক। কিন্তু অসাবধানতাবসত মোরগের পায়ে বাঁধা ৭ সেন্টিমিটারের ( ৩ ইঞ্চি) ধারালো ছুরিতে আঘাত পান মালিক। পরে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে হত্যাকাণ্ড, অবৈধ বাজি এবং মোরগলড়াই আয়োজনের অভিযোগ আনা হবে। পুলিশ ইতোমধ্যে ঘটনায় সংশ্লিষ্ট ১৫ জনকে খুঁজছে।

যে মোরগের পায়ে বাঁধা ছুরির আঘাতে মালিকের মৃত্যু হয়েছে সেটিকে একটি খামারে রাখা হয়েছে। এর আগে এটিকে পুলিশ স্টেশনে নেয়া হয়। প্রমাণ হিসেবে মোরগটিকে পরে আদালতে নেয়া হতে পারে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তা বি জেভান।

ভারতে মোরগলড়াই নিষিদ্ধ করে হয়েছে ১৯৬০ সালে। তবে এরপরও দেশটির বিভিন্ন এলাকায় মোরগলড়াইয়ের আয়োজন সাধারণ ঘটনা। বিশেষ করে সংক্রান্তি উৎসবে মোরগলড়াই আয়োজন ভারতে বেশ জনপ্রিয়।

তবে মোরগের হাতে মালিকের প্রাণহানির ঘটনা এটিই প্রথম নয়। গতবছর অন্ধ্রপ্রদেশে মোরগের পায়ে বাঁধা ব্লেডের আঘাতে প্রাণ হারান এক মালিক।

ইএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]