আস্থা ভোটের মুখোমুখি হচ্ছেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫২ পিএম, ০৪ মার্চ ২০২১

পাকিস্তানে আস্থা ভোটের মুখোমুখি হতে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। দেশটির উচ্চকক্ষ সিনেটের নির্বাচনে একটি গুরুত্বপূর্ণ আসনে পরাজয়ের কারণে তাকে এমন পরিস্থিতিতে পড়তে হচ্ছে দলে তার দলের কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

বুধবার ৯৬ আসনবিশিষ্ট পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটে ৪৮টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সারাদিন ব্যাপী প্রাদেশিক পরিষদ এবং পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদের সদস্যরা ভোট দিয়েছেন। বৃহস্পতিবার নির্বাচনের ফলাফল প্রকাশের কথা রয়েছে।

নির্বাচন কমিশন ইঙ্গিত দিয়েছে যে, ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) জাতীয় পরিষদে বড় ধরনের পরাজয়ের মুখোমুখি হচ্ছে। ইসলামাবাদের একটি গুরুত্বপূর্ণ আসনে পিটিআইয়ের আবদুল হাফিজ শেখ বিরোধী এক প্রার্থীর কাছে হেরে গেছেন।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী এবং দেশটির বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রার্থী ইউসুফ রাজা গিলানি ওই আসনে জয়ী হয়েছেন। তিনি বর্তমান অর্থমন্ত্রী আবদুল হাফিজ শেখকে পরাজিত করেছেন।

নির্বাচনে ইউসুফের পক্ষে ভোট পড়েছে ১৬৯টি এবং আবদুল হাফিজ ১৬৪টি। এই পরাজয় প্রধানমন্ত্রী ইমরান খানের জন্য একটি বড় ধাক্কা হিসেবে বিবেচনা করা হচ্ছে। জাতীয় পরিষদে তার দল এবং জোটের নিয়ন্ত্রণ হারাচ্ছে বলেও আশঙ্কা করা হচ্ছে। ভোটে জালিয়াতির অভিযোগ আনা হয়েছে।

টিটিএন/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]