জ্বলন্ত জাহাজ থেকে বিড়ালের জীবন বাঁচিয়ে প্রশংসিত থাই নৌবাহিনী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:০০ পিএম, ০৪ মার্চ ২০২১

আন্দামান সাগরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত একটি জাহাজ থেকে চারটি বিড়াল উদ্ধার করেছেন থাইল্যান্ডের নৌবাহিনীর নাবিকরা। এই মানবিকতার উদাহরণে তাদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে প্রশংসা।

মঙ্গলবার ফামনসিন নাভা ১০ নামে একটি মাছ ধরার জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে জাহাজটি ডুবতে শুরু করে। জীবন বাঁচাতে জাহাজের মোট আটজন ক্রুর সকলেই সাগরে লাফ দেন। কাছাকাছি থাকা আরেকটি মাছ ধরার জাহাজ তাদের উদ্ধার করে।

অগ্নিকাণ্ডের স্থলে কোনো তেল নিঃসরণ হচ্ছে কিনা তা জানতে নৌবাহিনীর সদস্যদের পাঠানো হয়। সেখানে তারা জাহাজে আটকে পড়া বিড়ালগুলো আবিষ্কার করেন।

নৌবাহিনীর আকাশ ও উপকূল প্রতিরক্ষা বিভাগের কর্মকর্তা উইচিট পুকডিলন বলেন, ‘আমি জাহাজের দিকে আমার ক্যামেরা জুম করি, সেখানে দেখতে পাই এক-দুইটি বিড়াল ওদের মাথা জাগাচ্ছে।’

jagonews24

একজন নাবিক সাতরিয়ে জাহাজটিতে যান এবং বিড়ালগুলোকে তার কাঁধে তুলে নিয়ে ফিরে আসেন।

বিড়ালগুলো আহত হয়নি এবং সুস্থ রয়েছে বলে জানা গেছে। উদ্ধারকারী নাবিকেরা এখন বিড়ালগুলোর যত্ন নিচ্ছেন।

বিড়াল উদ্ধারের ঘটনা নিয়ে ফেসবুকে একটি পোস্ট করা হয়েছে যেখানে আড়াই হাজারেরও বেশি মন্তব্য এসেছে। মন্তব্যগুলোতে উদ্ধারকারীদের ভূয়সী প্রশংসা করা হচ্ছে।

সূত্র : বিবিসি

এমকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]