বিধানসভার ভোটে তৃণমূলের প্রার্থী যে তারকারা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ০৫ মার্চ ২০২১

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে প্রার্থীদের তালিকা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার একঝাঁক তারকাকে প্রার্থীতা দিয়েছে তৃণমূল কংগ্রেস। তালিকায় অনেক তারকামুখ দেখা যাবে এমন প্রত্যাশা ছিল আগে থেকেই। শুক্রবারের ঘোষণায় সেই প্রত্যাশার প্রতিফলনই দেখা গেল।

ব্যারাকপুর আসনে প্রার্থী হচ্ছেন পরিচালক রাজ চক্রবর্তী, চণ্ডীপুর থেকে প্রার্থী হচ্ছেন অভিনেতা সোহম চক্রবর্তী, কৃষ্ণনগর উত্তরে অভিনেত্রী কৌশানী মুখোপাধ্যায়, উত্তরপাড়ায় অভিনেতা কাঞ্চন মল্লিক এবং সঙ্গীতশিল্পী অদিতি মুন্সী দাঁড়াচ্ছেন রাজারহাট-গোপালপুর থেকে। এছাড়া আসানসোল দক্ষিণ আসনে অভিনেত্রী সায়নী ঘোষ, মেদিনীপুরে প্রার্থী হচ্ছেন অভিনেত্রী জুন মালিয়া, বাঁকুড়ায় দাঁড়াচ্ছেন অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, বারাসতে এবারও প্রার্থী হচ্ছেন অভিনেতা চিরঞ্জিৎ চক্রবর্তী, ক্রিকেটার মনোজ তিওয়ারি দাঁড়াচ্ছেন শিবপুর আসন থেকে।

২৯৪টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ২৯১টি আসনে প্রার্থী ঘোষণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে ১৪টি আসনে দেওয়া হয়েছে তারকা প্রার্থী। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এই কেন্দ্রগুলোতে তারকা প্রার্থীদের হাত ধরেই মানুষের কাছাকাছি পৌঁছাতে চাচ্ছে তৃণমূল কংগ্রেস।

দলের পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তার দল ৫০টি আসনে মহিলা প্রার্থী দিয়েছে। এছাড়া ৪২টি আসনে দিয়েছে মুসলিম প্রার্থী। উত্তরবঙ্গে তিনটি আসনে লড়াই করবে না তৃণমূল। এ তিনটি আসন ছেড়ে দেওয়া হবে জোটের সঙ্গীদের জন্য।

মমতা জানান, তিনি এবার নন্দীগ্রাম থেকে প্রার্থী হচ্ছেন। তৃতীয়বার সরকার গঠনের বিষয়ে আশা প্রকাশ করে মমতা বলেন, এই নির্বাচন বাংলার অস্তিত্ব রক্ষার লড়াই।

এমকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]