জর্ডানে হাসপাতালে অক্সিজেন সংকটে ৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ১৩ মার্চ ২০২১

জর্ডানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেয়া একটি হাসপাতালে অক্সিজেন সংকট তৈরি হওয়ায় অন্তত ছয় জন রোগীর মৃত্যু হয়েছে। মৃত রোগীদের ক্ষিপ্ত স্বজনরা হাসপাতালের গেটের সামনে জড়ো হয়েছেন। তাদের রুখতে হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে। খবর রয়টার্সের।

রাজধানী আম্মানের পশ্চিমে সল্ট সরকারি হাসপাতালে এ ঘটনা ঘটেছে। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র, প্রসূতি ইউনিট ও করোনাভাইরাসের ওয়ার্ডে কী কারণে অক্সিজেন দেখা দিয়েছিল তা এখনো জানা যায়নি।

জর্ডানের স্বাস্থমন্ত্রী নাথির ওবেইদাত হাসপাতাল পরিদর্শন করে সেখানকার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। মৃতদের আত্মীয়-স্বজনরা পরিস্থিতি অস্থিতিশীল করতে পারে এমন আশঙ্কায় সেখানে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

জর্ডানে সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেশ বেড়ে গিয়েছে। ব্রিটেনে পাওয়া ভাইরাসের নতুন ধরনের কারণেই সংক্রমণ আবার বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণরোধে গত সপ্তাহে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে দেশটির সরকার।

বৃহস্পতিবার জর্ডানে নতুন করে ৮ হাজার ৩শ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। গত বছর মহামারি শুরু হওয়ার পর এটি দেশটিতে সর্বোচ্চ সংখ্যক সংক্রমণের ঘটনা। এক কোটি জনসংখ্যার দেশ জর্ডানে এখন পর্যন্ত ৩ লাখ ৮৫ হাজার ৫৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ হাজার ২২৪ জনের।

এমকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]