অমিত শাহের উপস্থিতিতে আজ বিজেপির ইস্তেহার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ এএম, ২১ মার্চ ২০২১

আর এক সপ্তাহ পরই শুরু হচ্ছে বিধানসভা নির্বাচন। এরই মধ্যে জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা। নির্বাচনে বাজিমাত করতে নরেন্দ্র মোদিসহ ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি- বিজেপির জোর চেষ্টা দেখা গেছে ইতোমধ্যেই। আজ সেই নির্বাচনে নিজেদের ইস্তেহার ঘোষণা করবে বিজেপি। আর ইস্তেহার ঘোষণার সময় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ উপস্থিত থাকবেন বলে দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে।

নির্বাচনকে সামনে রেখে একের পর এক বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব পশ্চিমবঙ্গ সফরে আসছেন। শনিবার (২০ মার্চ) খড়গপুরে সভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ রোববার (২১ মার্চ) অমিত শাহের সভা রয়েছে এগরাতে। বিকেলের দিকে রাজনৈতিক জনসভা করবেন তিনি। এদিনই বিজেপির ইস্তেহার ঘোষণা করার কথা রয়েছে।

বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় জানিয়েছেন, অমিত শাহ পূর্ব মেদিনীপুরের এগরার পাল্লিঘাই স্কুল গ্রাউন্ডে এদিন সভা করবেন। তারপর তিনি মেচেদায় জেলার ডিভিশনাল অফিসে কর্মীদের সঙ্গে বৈঠক করবেন। সন্ধ্যায় ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে তিনি দলীয় ইস্তেহার ঘোষণা করবেন। পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের জন্য দেয়া এই ইস্তেহারে একাধিক বিষয় উঠে আসতে পারে।

জানা গেছে, বিজেপির ইস্তেহারে সরকারি চাকরিতে নারীদের জন্য সুবিধার কথা থাকতে পারে। সরকারি ক্ষেত্রে নারীদের ৩৩ শতাংশ আসন সংরক্ষণের প্রতিশ্রুতি থাকতে পারে ইস্তেহারে। এছাড়া তফশিলি জাতি ও উপজাতি শ্রেণী ও পিছিয়ে পড়া শ্রেণীর মানুষদের জন্যও একাধিক সুযোগের কথা ইস্তেহারে থাকতে পারে। ইতোমশ্যেই অমিত শাহ বলেছেন, এই রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে সপ্তম বেতন কমিশন চালু হবে। এই কথাও ইস্তেহারে তোলা হতে পারে বলে মনে করা হচ্ছে।

ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]