উত্তরপ্রদেশে নিয়ন্ত্রণ হারিয়ে লরি খাদে, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৫০ এএম, ১১ এপ্রিল ২০২১

ভারতের উত্তরপ্রদেশে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবোঝাই লরি খাদে পড়ে অন্তত ১০ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃত্যুর সংখ্যা আরও বাড়ার শঙ্কা রয়েছে।

শনিবার (১০ এপ্রিল) প্রদেশের এটাহ জেলায় এ দুর্ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ৪০-৪৫ জন যাত্রী নিয়ে লরিটি লখনার দিকে যাচ্ছিল। এতে নারী ও শিশু যাত্রীও ছিল। তারা সবাই একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। পথিমধ্যে লরিটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১০ জনের মৃত্যু হয়। আহত অবস্থায় ৩০ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়।

এটাহ জেলা পুলিশ অধিকারিক ব্রিজেশ কুমার সিং জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে। ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়। মৃতদের সকলেই পুরুষ। আহত অন্তত ৩০ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের মধ্যে গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠানো হতে পারে।

তিনি বলেন, ‘রাস্তা থেকে প্রায় ৩৫ ‍ফুট নিচের খাদে ছিটকে পড়ে লরিটি। লরির উপরের অংশ পুরো খালি হওয়ায় যাত্রীরা ছিটকে পড়ে। কেউ কেউ লরির নিচে চাপা পড়েন। তারা সবাই মারা গেছেন।’ চালক মদ্যপ থাকার কারণে এ দুর্ঘটনা ঘটেছে কি-না তা খতিয়ে দেখছে পুলিশ।

এদিকে মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় শোক জানিয়েছে দেশটির রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী হতাহতদের পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানিয়েছেন।

এএএইচ 

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]